ঢাকা      শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

সাবেক সচিব আবুল হাশেমের ইন্তেকাল

IMG
19 June 2021, 2:41 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: স্ট্রোল সুপিরিয়র সার্ভিসের প্রবীণ কর্মকর্তা এবং সাবেক সচিব আবুল হাশেম গতকাল শুক্রবার গুলশানে নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় তাঁর বয়স হয়েছিল প্রায় ৮৪ বছর। ১৯৯৭ সালে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব হিসেবে তাঁর কর্মময় পেশা জীবনের সমাপ্তি ঘটে।

অসাধারণ মেধাবী, সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তা হিসেবে সরকারি চাকুরীতে তিনি তাঁর প্রতিভার স্বাক্ষর রেখেছেন। কঠোর পরিশ্রমী এবং মিতভাষী হিসেবেও তিনি সুপরিচিত এবং সহকর্মীদের অত্যন্ত শ্রদ্ধাভাজন ছিলেন।

বর্ণাঢ্য কর্মজীবনে তিনি কৃষি মন্ত্রণালয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়,স্বরাষ্ট্র মন্ত্রণালয়,সংস্কৃতি মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়সহ সরকারের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে দক্ষতা, যোগ্যতা ও সক্ষমতার সাথে দায়িত্ব পালন করেন।

মরহুম আবুল হাশেম একজন পরহিতব্রতী, দানশীল, শিক্ষানুরাগী এবং ধর্মভীরু লোক ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি অত্যন্ত সাদামাটা জীবন যাপন করতেন।
মরহুম আবুল হাশেম স্ত্রী, পাঁচ মেয়ে, এক ছেলে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বাদ আসর গুলশান আজাদ মসজিদে নামাজে জানাযা শেষে তার লাশ বনানী করবস্থানে দাফন করা হয়।

বাংলাদেশ গ্লোবাল/এনএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন