ঢাকা      শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

নোয়াখালী পৌরসভা ও ৬ ইউনিয়নে চলছে তৃতীয় দফা লকডাউন

IMG
19 June 2021, 4:53 PM

নোয়াখালী, বাংলাদেশ গ্লোবাল: নোয়াখালীতে করোনার সংক্রমন না কমায় নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে তৃতীয় দফা লকডাউন চলছে। বৃহস্পতিবার (১৭ জুন) বিকেল সাড়ে ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম খান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, প্রথম ধাপে (৫-১১ জুন) লকডাউন শেষে গত ১২ জুন থেকে ১৮ জুন পর্যন্ত দ্বিতীয় দফা লকডাউন বাড়ানো হয়েছিলো। তবে করোনার সংক্রমন না কমায় চলমান এ লকডাউন তৃতীয় দফায় আরও সাতদিন বর্ধিত করা হয়েছে। যা আগামী ২৫ জুন রাত ১২টা পর্যন্ত কার্যকর থাকবে। একই সঙ্গে আগের সব বিধিনিষেধ বহাল থাকবে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, লকডাউনকে আরও কার্যকর করতে বন্ধ থাকবে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার চলাচল। চলমান লকডাউনে ৬টি টিমে পুলিশ ও আনসারের সহযোগিতায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত তাদের কার্যক্রম পরিচালনা করছে।

জেলা শহর মাইজদীর পৌর বাজারে বাজার করতে এসেছেন ব্যবসায়ী আজিম উদ্দিন। তিনি জানান, দ্বিতীয় দফা লকডাউনের আগে বাজার করেছিলাম। সেই থেকে আর বাজারে আসা হয়নি। আজ (শনিবার) আসলাম ঘরে নিত্য প্রয়োজনীয় কিছু সামগ্রী নিতে।

দুলাল নামের এক পিকআপ চালক বলেন, ঘরে চালডাল নেই, এক সপ্তাহ পরে বের হয়েছি, যদি কোনো ভাড়া পাই তাহলে বাজার করে বাড়ি ফিরবো।

শহরের অটোরিক্সা চালক হাবিব উল্যাহ বলেন, জানি লক ডাউন চলছে কিন্তু কতদিন ঘরে বসে থাকবো? পেট চালাতে হলে গাড়ির চাকাতো ঘুরাতে হবে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে নতুন করে ৯১ জনের শরীরের করোনা শনাক্ত হয়েছে। ফলে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১০ হাজার ১৫৯ জনে। নতুন আক্রান্তের হার শতকরা ২৪ দশমিক ৫৯ ভাগ। এসময় গত ২৪ ঘণ্টায় করোনায় কোনো প্রাণহানি হয়নি। এই পর্যন্ত জেলাতে মৃতের সংখ্যা ১২৯ জন।

শনিবার (১৯জুন) বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। তিনি জানান, গত ২৪ ঘন্টায় ৩১৩ টি নমুনা পরীক্ষায় ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নোয়াখালী সদরের ৪০ জন, বেগমগঞ্জের ১৬ জন, হাতিয়ার দুই জন, সুবর্ণচরের এক জন, সোনাইমুড়ীর পাঁচ জন, চাটখিলের পাঁচ জন, সেনবাগের পাঁচ জন, কোম্পানীগঞ্জের ১৩ জন ও কবিরহাটের চার জন রয়েছেন।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, এ নিয়ে নোয়াখালীতে করোনায় আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছেন ১০ হাজার ১৫৯ জন। যার মধ্যে সদরের ৩ হাজার ৮৫১ জন আর বিভিন্ন উপজেলার ৬ হাজার ৩০৮ জন। গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় কোনো মৃত্যু হয়নি। নোয়াখালীতে মোট মৃত্যু হয়েছে ১২৯ জনের। যার মধ্যে সদরের ২৪ জন আর বিভিন্ন উপজেলার ১০৫ জন।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন