ঢাকা      শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

আজ উস্তাদ জ্যোর্তিময় দাশার ৮ম মৃত্যু বার্ষিকী

IMG
19 June 2021, 5:13 PM

হবিগঞ্জ, বাংলাদেশ গ্লোবাল: আজ শনিবার জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ হবিগঞ্জ জেলা শাখা ও আনন্দধারা একাডেমীর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রয়াত উস্তাদ জ্যোর্তিময় দাশ এর ৮ম মৃত্যু বার্ষিকী।

এ উপলক্ষে দুপুরে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ, আনন্দধারা ও জ্যোর্তিময় দাশ স্মৃতি পর্ষদ-এর উদ্যোগে স্মৃৃতিচারণ করা হয়। স্মৃতিচারণ করেন, দৈনিক হবিগঞ্জ সমাচারের সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, দৈনিক স্বদেশ বার্তার সম্পাদক

মোঃ ইসমাইল হোসেন, বিশিষ্ট সঙ্গীত প্রশিক্ষক স্বদেশ দাশ, জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক শামীম আহাম্মেদ, পরিষদের সভাপতি আবু মোত্তালেব খান লেবু, সাধারণ সম্পাদক সম্পাদক মেরি, সহ-সাধারণ সম্পাদক প্রভাষক এম, হারুনুর রশীদ হারুন, প্রভাষক সুপ্তা পাল সুমি, নাট্যকর্মী সুভাষ আচার্য্য, আজহারুল ইসলাম মুরাদ, রাজ খাঁন ও নাওয়ার প্রমুখ।

স্মৃতিচারণে জ্যোর্তিময় দাশের কর্মময় জীবন তথা শুদ্ধ সঙ্গীতের বিকাশে অগ্রনী ভূমিকাসহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। তার সুযোগ্য উত্তরসূরী দুই কন্যা দেবশ্রী অন্তরা দাশ সানি ও শ্যামাশ্রী সঞ্চারী দাশ মানিকে রেখে যান, যারা সঙ্গীতে জাতীয় পদক অর্জন করে ঢাকা ছায়ানটে ও ঢাকা মহিলা বিশ^বিদ্যালয়ে শুদ্ধ সঙ্গীতে প্রশিক্ষণ দিয়ে অবদান রেখে চলেছেন।

স্যার ছিলেন, বিটিভি ও বেতারের নিয়মিত কন্ঠশিল্পী, বি.কে.জি.সি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক, হবিগঞ্জ সুরবিতান ললিতাকলা প্রশিক্ষন কেন্দ্রের সঙ্গীত প্রশিক্ষক, হবিগঞ্জ একতারা শিল্পগোষ্ঠীর প্রশিক্ষক। সর্বশেষে ঢাকা মিশনারী স্কুল এন্ড কলেজে সঙ্গীত ও ইংরেজীর শিক্ষক ছিলেন। ২০১৩ সালের ১৯ জুন ঢাকা রেঁনেসাস হাসপাতালে বার্ধক্যজনিত কারণে দেহ ত্যাগ করেন। সকলে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি।


বাংলাদেশ গ্লোবাল/এমএন

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন