ঢাকা      শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

নেপালে বন্যা-ভূমিধসে নিহত ১৬

IMG
19 June 2021, 7:03 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: নেপালে গত কয়েকদিনের ভারী বর্ষণে ব্যাপক বন্যা সৃষ্টি এবং ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১৬ জন নিহত ও ২২ জন নিখোঁজ রয়েছেন। গত সপ্তাহের রবিবার থেকে আজ শনিবার (১৯ জুন) পর্যন্ত এসব প্রাণহানি হয়েছে। খবর প্রকাশ করেছে এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া ও বার্তা সংস্থা এএনআই।

প্রতিবেদনে বলা হয়েছে, হিমালয় কন্যা খ্যাত নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয় অর্ধ ডজনের বেশি শহরে প্রবল বৃষ্টিপাত রেকর্ড করেছে। এতে নিহতদের মধ্যে তিন জন বিদেশিও আছে। বাকি ১৩ জন নেপালের স্থানীয় বাসিন্দা।

মন্ত্রণালয়ের মুখপাত্র জনকরাজ দহল জানান, অবকাঠামো এবং সম্পত্তির ক্ষয়ক্ষতির তথ্য এখনো পুরোপুরি পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্ত এলাকায় তল্লাশি, উদ্ধার এবং ত্রাণ তৎপরতা চালাচ্ছে সরকার। গত রবিবার থেকে এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যু এবং ২২ জনের নিখোঁজের তথ্য পাওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন আরও ১১ জন।

জানা গেছে, শনিবার সকাল পর্যন্ত বন্যা এবং ভূমিধসে সিন্ধুপালচক, মানাং, লামজং, মায়াগদি, মুস্তং, পালপা, কালিকোট, জুমলা, দাইলেখ, বাজুরা ও বাজহং জেলায় প্রাণহানি এবং সবচেয়ে বেশি অবকাঠোমো ক্ষয়ক্ষতি রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন