ঢাকা      শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠক অনুষ্ঠিত

IMG
15 July 2021, 6:08 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠক আজ কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী, শাজাহান খান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, মোঃ আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও এগুলোর বাস্তবায়ন অগ্রগতি এবং ২১তম বৈঠক হতে ৩০তম বৈঠকের গৃহীত সিদ্ধান্ত/সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

বৈঠকে সকল স্থল বন্দরগুলোতে ফায়ার সার্ভিস স্টেশন এবং থার্মাল স্ক্যানার মেশিন স্থাপনের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

বৈঠকে স্থল বন্দরগুলোর সমস্যা সমাধানের লক্ষ্যে স্থল বন্দরগুলো পরিদর্শনপূর্বক একটি প্রতিবেদন প্রদানের জন্য কমিটির সদস্য রনজিত কুমার রায়কে আহবায়ক, ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, মোঃ আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদাকে সদস্য করে চার সদস্য বিশিষ্ট একটি সাব কমিটি গঠন করা হয়।

এছাড়া, বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যবৃন্দ কর্তৃক নৌ পরিবহন মন্ত্রণালয়ের দপ্তরসমূহ পরিদর্শন করবেন মর্মে মন্ত্রণালয় হতে একটি চিঠি ইস্যু করার জন্য কমিটি সুপারিশ করে।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ কর্তৃক এর যুগ্ম সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন