ঢাকা      শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

কুয়েতে বাংলাদেশীদের জন্য অনুকূল ব্যবসা পরিবেশ সৃষ্টির আহবান পররাষ্ট্রমন্ত্রীর

IMG
18 July 2021, 4:42 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: কুয়েতে বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য আরো অনুকূল পরিবেশ সৃষ্টির জন্য ‘সাউথ- সাউথ ফিন্যান্স ডেভেলপমেন্ট’ ফোরাম গঠনের জন্য কুয়েতের প্রতি আহবান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। শুক্রবার (১৭ জুলাই) তাসখন্দে ‘মধ্য ও দক্ষিণ এশিয়া : আঞ্চলিক যোগাযোগ, চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের ফাঁকে কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আহমেদ নাসের আল-মোহাম্মদ আল-সাবাহ’র সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে তিনি এ আহবান জানান।

বৈঠকে ড. মোমেন আরো বেশী সংখ্যক বাংলাদেশী দক্ষ কর্মী নিয়োগের জন্য কুয়েতের প্রতি আহবান জানান। এছাড়াও তিনি সেখানে বাংলাদেশের শান্তিরক্ষা সেনাদের অবস্থান অব্যাহত রাখার আশ্বাস দেন। পররাষ্ট্রমন্ত্রী কুয়েত উন্নয়ন তহবিলের আওতায় ঢাকাকে সহায়তা করার প্রস্তাব দেন।

রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনের জন্য মানবাধিকার কমিশনের প্রস্তাবে সমর্থন জানানোর জন্য ড. মোমেন কুয়েত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বাংলাদেশ ও কুয়েতের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সহযোগিতা যে পর্যায়ে বিরাজ করছে তাতে উভয় মন্ত্রীই সন্তোষ প্রকাশ করেন।

কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের সম্পর্ক পর্যালোচনা করার এবং পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে একটি যৌথ কমিটি গঠনের প্রস্তাব দেন।
তিনি ভ্রাতৃপ্রতীম দুটি দেশের স্বাস্থ্য প্রতিষ্ঠান, খাদ্য নিরাপত্তা, শিক্ষা, তথ্যপ্রযুক্তি এবং সাইবার নিরাপত্তা জোরদার করতে বাংলাদেশের সহায়তা ও সহযোগিতা চেয়েছেন।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন