ঢাকা      শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

ভাসানচরে রোহিঙ্গাদের প্রথম কোরবানি ঈদ

IMG
21 July 2021, 10:18 PM

মওলা সুজন, নোয়াখালী, বাংলাদেশ গ্লোবাল: নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের প্রথম কোরবানির ঈদ পালিত হয়েছে। এদিন মোট ১৮ স্থানে রোহিঙ্গা ইমামদের নেতৃত্বে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। এরপর প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পক্ষ থেকে দেওয়া ২৩৫টি গরু কোরবানি করে গোশত বিতরণ করা হয় সেখানে।

বুধবার (২১ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন ভাসানচরের নৌবাহিনীর ক্যাম্প ইনচার্জ শংকর বিশ্বাস। তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে ভাসানচরে রোহিঙ্গাদের ঈদুল আযহা পালিত হয়েছে। রোহিঙ্গা ইমামদের নেতৃত্বে ১৮ স্থানে ঈদের নামাজ পড়ে রোহিঙ্গারা।

তিনি আরও বলেন, ঈদের নতুন পোশাক পরে রোহিঙ্গা ছেলে মেয়েরা ভাসানচরের বিভিন্ন স্থানে ঘুরাঘুরি করছে। ২৩৫টি গরু কোরবানি করে গোশত বিতরণ করা হয়েছে। গোশত পেয়ে তাদের আনন্দ করতে দেখা গেছে।

বেসরকারি সাহায্য সংস্থা ইসলামিক রিলিফ বাংলাদেশের প্রকল্প কর্মকর্তা মো. শাহারুল আলম বলেন, ভাসানচরে অবস্থিত রোহিঙ্গাদের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করার উদ্দ্যেশ্যে ৪ হাজার ৫৮২ পরিবারের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ করেছি। উপহার সামগ্রীর মধ্যে ছিল একটা করে লুঙ্গী ও একটা করে থামি।

তিনি আরও বলেন, ইসলামিক রিলিফ বাংলাদেশের পক্ষ থেকে ১৩৫ টি গরু কোরবানি করা হয়। কোরবানির পর দুই কেজি করে প্রতিটি রোহিঙ্গা পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ গ্লোবাল/এনএস

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন