ঢাকা      মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

কাশ্মীর সঙ্কট সমাধান করতে হবে: ডা. জাফরুল্লাহ

IMG
06 August 2021, 12:30 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: জাতিসংঘের তত্ত্বাবধানে গণভোট অনুষ্ঠানের মধ্য দিয়ে আঞ্চলিক স্থিতিশীলতা রক্ষায় কাশ্মীর সংকটের সমাধান করতে হবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বৃহস্পতিবার (৫ আগস্ট) সাউথ এশিয়া ইয়ুথ ফর পিস এন্ড প্রোসপারিটি সোসাইটি আয়োজিত ‘কাশ্মীর সংকট এবং আঞ্চলিক স্থিতিশীলতা’ শীর্ষক একটি ওয়েবিনারে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশ সরকার এবং জনগণের উচিৎ কাশ্মীরিদের পাশে দাঁড়ানো। আর জাতিসংঘের তত্ত্বাবধানে গণভোট অনুষ্ঠানের মধ্য দিয়ে আঞ্চলিক স্থিতিশীলতা রক্ষায় কাশ্মীর সংকটের সমাধান করতে হবে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, কাশ্মীরিদের যে বিশেষ স্বায়ত্বশাসন (আর্টিকেল ৩৭০) তা রদ করে, ভারত এই অঞ্চলকে আরো অস্থিতিশীল করে তুলেছে। ভারত সরকারকে সাম্প্রদায়িকতার বিষবাম্প ছেড়ে কাশ্মীরের জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে।

আয়োজক সংস্থার চেয়ারম্যান ড. সাজ্জাদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. দিলারা চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত সিরাজুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ড. সাইফুদ্দীন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।



বাংলাদেশ গ্লোবাল/এমএফ

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন