ঢাকা      বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

নরসিংদীতে বিনা প্রতিদ্বন্ধিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান হচ্ছেন আফতাব

IMG
13 September 2021, 7:50 PM

নরসিংদী, বাংলাদেশ গ্লোবাল: অবশেষে আফতাব উদ্দিন ভূঞাই হতে যাচ্ছেন নরসিংদী সদর উপজেলা পরিষদের এবারের চেয়ারম্যান। নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন।

সেই মোতাবেক সোমবার (১৩ সেপ্টেম্বর) ছিল প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। সেই হিসেবে সদর উপজেলার চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন জমা দেন আফতাব উদ্দিন ভূঞা।

বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়ন জমাদানের শেষ সময় পর্যন্ত ফলাফলে একমাত্র আফতাব উদ্দিন ভুঞাই মনোনয়ন জমা দেন। এছাড়া স্বতন্ত্র থেকে মোটরচালক শ্রমিক লীগের সাবেক নেতা মো: মনির হোসেন (মাজেদ) ও আওয়ামী লীগের পক্ষ থেকে পিয়ার হোসেনসহ তিন জন ব্যক্তি মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দিয়েছেন শুধুমাত্র আফতাব উদ্দিন ভূঞা। সেই হিসেবে আগামীকাল মঙ্গলবার বাছাই কার্যক্রম শেষে সবকিছু ঠিক থাকলেই তিনি হবেন বিনা প্রতিদ্বন্ধিতায় এবারের উপজেলা পরিষদের চেয়ারম্যান।

নরসিংদী জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সদর উপজেলা পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মো: মেজবাহ উদ্দিন আহমেদ এই তথ্য জানিয়েছেন।

আফতাব উদ্দিন ভূঁইয়া নরসিংদী সদর থানা আওয়ামী লীগের আহবায়ক ও চিনিশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে চেয়ারম্যান হয়েছিলেন সফর আলী ভুঁইয়া। গত ১৫ মার্চ চেয়ারম্যান মো. সফর আলী ভুঁইয়া (৭৮) কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যান। মো. সফর আলী ভুঁইয়া দীর্ঘ ৩০ বছর ধরে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

সফর আলী ভুঁইয়ার মৃত্যুর পর চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর থেকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন ভূঁইয়া।

নরসিংদী সদর উপজেলা ১৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। বর্তমানে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৩৭৩ জন, যার মধ্যে পুরুষ ২ লাখ ৩২ হাজার ৫৩২ ও নারী ২ লাখ ২৫ হাজার ৮৪১ জন।


বাংলাদেশ গ্লোবাল/এমএন





সর্বশেষ খবর

আরো পড়ুন