ঢাকা      বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

শেখ রেহানার জন্মদিনে মন্ত্রণালয়ে কেক কাটলেন তথ্য প্রতিমন্ত্রী

IMG
13 September 2021, 9:32 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠকন্যা শেখ রেহানার ৬৭তম জন্মদিন কেক কেটে উদযাপন করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে এ আয়োজন করেন তথ্য প্রতিমন্ত্রী। এতে শেখ রেহানার দীর্ঘায়ু কামনায় মোনাজাত পরিচালনা করেন সহকারী সচিব মো. রাশেদুল হাসান।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির অতন্তপ্রহরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার আদরের ছোট বোন শেখ রেহানা। বঙ্গবন্ধুর দুই কন্যা অতন্দ্রপ্রহরীর মতো দেশকে রক্ষাকবচ হয়ে রক্ষা করেন। বঙ্গবন্ধুর রেখে যাওয়া আমানত যাদের হেফাজতের দায়িত্ব আমাদের, তারাই আমাদের হেফাজত করছেন। বাঙালির আপামর জনসাধারণের প্রিয় ‘ছোট আপা’ শেখ রেহানা ছায়া হয়ে, আলো হয়ে, পরামর্শ দিয়ে প্রতিনিয়ত আগলে রাখছেন বোন শেখ হাসিনাকে।

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ডা. মুরাদ বলেন, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কনিষ্ঠকন্যা শেখ রেহানার মধ্যে বয়সে ছোট-বড় হলেও তারা অভিন্ন সত্তা, বিনিসুতার মালায় গাঁথা দুই বোন। আমাদের সব আশার বাতিঘর। এই জাতিরাষ্ট্রের জন্য তারা আশা-ভরসার জায়গা। দেশের একজন নাগরিক, মুজিব আদর্শের সৈনিক ও একজন রাজনীতিবিদ হিসেবে দোয়া, মহান রাব্বুল আল-আমিন যেন বঙ্গবন্ধুর রেখে যাওয়া দুই আমানতকে রক্ষা করেন, তাদের সুস্থ ও নিরাপদ রাখেন, যাতে তারা আমাদের হাজার বছর নেতৃত্ব দিতে পারেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য সচিব মো. মকবুল হোসেন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া, ব্যক্তিগত কর্মকর্তা জাহিদ নাঈম ও সামিউল আলম সামীসহ প্রতিমন্ত্রীর দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন