ঢাকা      বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

ফরিদপুরে মোবাইল প্রতারক চক্রের ৭ সদস্য আটক

IMG
14 September 2021, 6:25 PM

ফরিদপুর, বাংলাদেশ গ্লোবাল: ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নে সুনিদ্দিষ্ট তথ্যের ভিক্তিতে অভিযান চালিয়ে বিকাশ প্রতারক চক্রের ৭ সদস্যকে আটক করেছে র‌্যাব-৮ সদস্যরা। এসময় তাদের কাছ থেকে ৪০ পিস ইয়াবা, ২৪টি মোবাইল ফোন ও ৪২টি সীমকার্ড উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিক্তিতে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ভোরে মধুখালী উপজেলার ডুমাইন গ্রামে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এসময় বিভিন্ন স্থান থেকে মোঃ সখিন বিশ্বাস (৩২), বিপ্লব শেখ (২৫), পারভেজ শেখ (২৫), সাখাওয়াত শেখ (২৫), মিঠুন শেখ (২৫), শেখ আবু সাইদ (২২) ও এনামুল হোসেন (২৫) কে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিরা জানায়, বিকাশ প্রতারনার মাধ্যমে জনসাধারনের নিকট থেকে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে। তারা স্বীকার করেন, বিভিন্ন দুর্নীতি পরায়ণ মোবাইল সীম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজস করে ভূয়া নামে সীম কার্ড রেজিস্ট্রেশন ও উক্ত সীমকার্ড ব্যবহার করে অসাধু ডিএসআর (বিকাশ এ্যাকাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এজেন্ট) গণের মাধ্যমে ভূয়া বিকাশ এ্যাকাউন্ট খোলেন।

এরপর তারা দুর্নীতিপরায়ণ ডিএসআর গণের কাছ থেকে অর্থের বিনিময়ে বিকাশ এজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ঐসব ভূয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল সাধারণ জনগনের নিকট নিজেকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্ ব্যবহার করে সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় মধুখালী থানায় মামলা হয়েছে।

বাংলাদেশ গ্লোবাল/এমএন

সর্বশেষ খবর

আরো পড়ুন