ঢাকা      শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ ঠেকাতে হাইকোর্টে আবেদন

IMG
13 October 2021, 9:16 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে আদেশ দিয়েছেন হাইকোর্ট। আর এই আদেশের বিরুদ্ধে আপিল আবেদনে লড়তে পক্ষভুক্ত হতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আবেদন করেছে নেত্রকোনার আলো ডটকম ও ভয়েসবিডি টোয়েন্টিফোর ডটকম।

গত সোমবার (১১ অক্টোবর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন দুটি করা হয়। বুধবার (১৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. সানজিদ সিদ্দিকী। তিনি বলেন, ওই দুই নিউজ পোর্টালের কর্তৃপক্ষ নিবন্ধিত হতে সংশ্লিষ্ট দপ্তরে কাগজপত্র জমা দিয়েছেন। কিন্তু তাদের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগেই হাইকোর্ট অনিবন্ধিত পোর্টাল বন্ধের আদেশ দিয়েছেন। এখন তাদের অবস্থা কী হবে জানতে এ আদেশের বিরুদ্ধে লড়তে পক্ষভুক্ত হতে আবেদন করেছেন তারা। এ বিষয়ে আগামী সপ্তাহে আদালতে শুনানি হতে পারে বলেও জানান ব্যারিস্টার মো. সানজিদ সিদ্দিকী।

তিনি বলেন, ওই দুই নিউজ পোর্টালের কর্তৃপক্ষ নিবন্ধিত হতে সংশ্লিষ্ট দপ্তরে কাগজপত্র জমা দিয়েছেন। কিন্তু তাদের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগেই হাইকোর্ট অনিবন্ধিত পোর্টাল বন্ধের আদেশ দিয়েছেন। এখন তাদের অবস্থা কী হবে জানতে এ আদেশের বিরুদ্ধে লড়তে পক্ষভুক্ত হতে আবেদন করেছেন তারা। এ বিষয়ে আগামী সপ্তাহে আদালতে শুনানি হতে পারে বলেও জানান ব্যারিস্টার মো. সানজিদ সিদ্দিকী।

গত ১৪ সেপ্টেম্বর সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। গত সোমবার (১১ অক্টোবর) পর্যন্ত অনিবন্ধিত ১৭৮টি অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করা হয়েছে।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সর্বশেষ খবর

আরো পড়ুন