ঢাকা      বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

‘প্রতিবেশী দেশের সাথে সুসম্পর্ক নষ্ট করতেই হামলা ও ভাঙচুরের ঘটনা’

IMG
21 October 2021, 4:34 PM

নওগাঁ, বাংলাদেশ গ্লোবাল: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক নষ্ট করতেই দুর্গাপূজাকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় হামলা ও ভাঙচুর চালানো হয়েছে।

তিনি বলেন, আজকে দেশ যখন এগিয়ে যাচ্ছে ও সাম্প্রদায়িক সম্প্রীতি স্থিতিশীল আছে তখন আওয়ামী লীগ ও সরকারকে বেকায়দায় ফেলার জন্য এ হামলা ও ভাঙচুর চালানো হয়েছে। আর সরকার দুই হাতে সেটি মোকাবিলা করেছে এবং আওয়ামী লীগ সারাদেশে হিন্দু সম্প্রদায়ের পাশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে নওগাঁর ধামইরহাট উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণ তৃণমূল। আওয়ামী লীগকে কেউ যখন খোঁচা দেয় তখন আওয়ামী লীগ জ্বলে ওঠে। তার প্রমাণ আমরা গত পরশুদিন দিয়েছি। আমরা কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্ত মোতাবেক পরেরদিন সকালেই ঢাকা শহরসহ সমগ্র বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সমাবেশ করেছি। মাত্র কয়েক ঘণ্টার আহবানে ঢাকা শহরে হাজার হাজার, লক্ষ লক্ষ মানুষের সমাবেশ হয়েছে, মিছিল হয়েছে। সমগ্র বাংলাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা শান্তি সমাবেশ করেছে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে এবং বিক্ষোভ প্রদর্শন করেছে। এটি হলো আওয়ামী লীগ।

ড. হাছান মাহমুদ বলেন, দল পর পর তিনবার রাষ্ট্রক্ষমতায় আছে। তাই সবাই এখন আওয়ামী লীগ হতে চায়। যে সমস্ত মানুষ অতীতে আমাদের বিরুদ্ধাচরণ করেছেন এবং সমাজে যারা দুষ্কৃতকারী হিসেবে পরিচিত তারা পিঠ বাঁচানো, সম্পদ রক্ষা ও সম্পদ অর্জনের উদ্দেশ্যে আওয়ামী লীগ করতে চায় তাদের আওয়ামী লীগের নৌকায় উঠার প্রয়োজন নেই। যারা দলের দুঃসময়ে কাজ করছেন এবং বিপদাপদে দলের সাথেই ছিল তাদেরকে আমরা মুল্যায়ন করবো।

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, বারিস্টার নিজাম উদ্দিন জলিল জন ও আনোয়ার হোসেন হেলালসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

বাংলাদেশ গ্লোবাল/এনএস

সর্বশেষ খবর

আরো পড়ুন