ঢাকা      বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

চট্টগ্রামে পূজায় হামলার ৪ পরিকল্পনাকারীসহ ৯ জন গ্রেপ্তার

IMG
22 October 2021, 12:51 PM

চট্টগ্রাম, বাংলাদেশ গ্লোবাল: চট্টগ্রামে রাতভর অভিযানে সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন যুব ও ছাত্র অধিকার আন্দোলনের ৪ নেতাসহ মোট নয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চট্টগ্রাম নগরীর পূজা মণ্ডপে হামলার সাথে তাদের সম্পৃক্ততার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত ৯ টা থেকে সাড়ে ৯ টার মধ্যে তিনটি পৃথক জায়গা থেকে কিছু মানুষ যুব ও ছাত্র অধিকার আন্দোলনের ৪ নেতাকে তুলে নিয়ে গেছে বলে জানিয়েছেন ছাত্র অধিকার পরিষদের সাবেক যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন।

তাঁরা হলেন: যুব অধিকার পরিষদের চট্টগ্রাম নগর কমিটির আহবায়ক নাছির, চট্টগ্রাম মহানগর শাখার সদস্য সচিব ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, বায়েজিদ থানার আহবায়ক রাসেল এবং নগর ছাত্র অধিকার আন্দোলনের দপ্তর সম্পাদক ইমন। তাদের মধ্যে মিজান ও ইমনকে চকবাজার, নাছিরকে টেরিবাজার ও রাসেলকে ষোলশহর ২ নম্বর গেইট এলাকা থেকে আটক করা হয়।

এদিকে, বৃহস্পতিবার রাতব্যাপী অভিযানে এই চারজন ছাড়াও নগরীর বিভিন্ন এলাকা থেকে আরো পাঁচজনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এই নয়জনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন।

তিনি বলেন, সন্দেহভাজন এই চারজনকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চট্টগ্রাম নগরীর পূজা মণ্ডপে হামলার ঘটনার বিষয়ে গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন। তবে তদন্তের স্বার্থে বিস্তারিত জানাতে রাজি হননি তিনি।

চট্টগ্রামের জেএমসেন হল পূজা মণ্ডপে হামলা মামলার প্রধান আসামি করা হয়েছে ইমরান মাজেদ রাহুলকে। তাঁর বাবা মো. ইলিয়াছ চট্টগ্রাম মহানগরের দেওয়ানবাজার ওয়ার্ড বিএনপির সিনিয়র সহসভাপতি। তাঁর চাচা মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মান্নান। মণ্ডপে হামলার পরই রাহুলকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

সর্বশেষ খবর

আরো পড়ুন