ঢাকা      বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

নদী শাসন ব্যবস্থাপনায় বছরে ৩.৭ মিলিয়ন ডলার ব্যয় করা হবে: দুর্যোগ প্রতিমন্ত্রী

IMG
23 October 2021, 9:43 AM

নীলফামারী, বাংলাদেশ গ্লোবাল: টেকসই উন্নয়ন ধরে রাখতে ২০৩১ সাল পর্যন্ত দেশের নদীগুলোর টেকসই নদী শাসন ব্যবস্থাপনায় বছরে ৩.৭ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। শুক্রবার নীলফামারীতে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে এসে নীলফামারী সার্কিট হাউজে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেল্টা পরিকল্পনা, তিস্তা মহাপরিকল্পনা এবং জাপানের জাইকা ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মধ্যে স্বাক্ষরিত উত্তরাঞ্চলের নদী ব্যবস্থাপনা বিষয়ক চুক্তি বাস্তবায়িত হলে বন্যা বা প্লাবনের হাত থেকে এই এলাকার মানুষ মুক্তি পাবে। ডেল্টা প্রকল্প ২০৩১ সাল এবং জাইকার প্রকল্প আগামী চার বছরের মধ্যে বাস্তবায়ন করা হবে বলেও জানান তিনি। তবে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের সময় সম্পর্কে নির্দিষ্ট কিছু বলতে পারেননি ডা. এনাম।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো. মোহসীন, নীলফামারীর জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেছুর রহমান এসময় উপস্থিত ছিলেন। এর আগে, সেখানে বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে ত্রাণ সমগ্রী বিতরণ করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন