ঢাকা      বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা জোরদারের আহ্বান ইউএনএইচসিআরের

IMG
23 October 2021, 9:47 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সংঘাতে প্রাণহানির ঘটনায় উদ্বেগ জানিয়েছে জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর। এ ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করার আহ্বান জানিয়েছে সংস্থাটি।

শুক্রবার (২২ অক্টোবর) উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে হামলায় অন্তত সাতজন নিহতের ঘটনার পর দেওয়া এক বিবৃতিতে এ উদ্বেগ জানায় সংস্থাটি। একই সঙ্গে রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বাংলাদেশ সরকারের প্রতি জোর আহ্বান জানায় ইউএনএইচসিআর।

বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী শিবিরে আবারও সহিংসতা ও প্রাণহানির ঘটনায় আমরা উদ্বিগ্ন। শুক্রবার ভোরে সেখানে সহিংসতায় অন্তত সাতজন নিহত হয়েছে। নারী-শিশুসহ অসংখ্য মানুষ আহত হয়েছেন। তারা চিকিৎসাধীন রয়েছেন।’

এতে আরও বলা হয়, ‘আমরা আবারও শরণার্থী শিবিরে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার আহ্বান জানাচ্ছি। সেখানে সহিংস হামলার নেপথ্যে জড়িতদের ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।’

বিবৃতিতে ইউএনএইচসিআর উল্লেখ করে, সহিংসতা বাঁচতে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে রোহিঙ্গারা, যাদের মধ্যে বড় একটি অংশ নারী ও শিশু।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন