ঢাকা      বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

ঢাকায় মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট

IMG
22 November 2021, 10:44 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: তিন দিনের সরকারি সফরে ঢাকায় পৌঁছেছেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। সোমবার (২২ ন‌ভেম্বর) সকাল সোয়া ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। তি‌নি জানান, ফয়সাল না‌সিম ঢাকায় পৌঁ‌ছে‌ছেন। পররাষ্ট্রমন্ত্রী তা‌কে বিমানবন্দ‌রে স্বাগত জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও কূটনৈতিক সূত্রে জানা যায়, মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের এ সফরকালে বাংলাদেশ-মালদ্বীপ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কয়েকটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিশেষ করে দেশ‌টি‌তে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থান সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে। এছাড়া স্বাস্থ্যসেবা, উচ্চশিক্ষা এবং বিভিন্ন কারিগরি শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশ কর্তৃক মালদ্বীপকে সহায়তা প্রদানের মতো বিষয়গুলো আলোচনার টেবিলে স্থান পাবে।

মালদ্বীপের উপরাষ্ট্রপতি এ সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন বলে সূত্র জানিয়েছে। সফরে পররাষ্ট্র, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ এবং শিক্ষাসহ বাংলাদেশের একাধিক মন্ত্রীর সঙ্গে ফয়সাল নাসিমের বৈঠক করার কথা রয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারির শুরুর দিকে মালদ্বীপের সঙ্গে শ্রমবাজার সংক্রান্ত সমঝোতা চুক্তি সই করে বাংলাদেশ। চুক্তিতে বাংলাদেশ থেকে নতুন করে জনবল নিয়োগ, অবৈধ কর্মীদের বৈধতা প্রদান ও ফেরানোর প্রক্রিয়া যুক্ত ছিল।

বাংলাদেশ গ্লোবাল/এইচএম

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন