ঢাকা      বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

তাইজুল-মিরাজের ঘূর্ণিতে নাজেহাল পাকিস্তান

IMG
28 November 2021, 12:35 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে কেবল পাকিস্তানিদের দাপট দেখা গিয়েছিল। প্রথম সেশনে বোলার এবং দ্বিতীয় ও তৃতীয় সেশনে ব্যাটারদের। বাংলাদেশকে পুরোপুরিই ব্যাকফুটে মনে হয়েছিল। তবে খেলাটা যে টেস্ট, ক্ষণে ক্ষণে যার রঙ বদলায়। তাইতো তৃতীয় দিনের প্রথম সেশনেই ম্যাচে ফিরে এসেছে স্বাগতিকরা।

দুই স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজের ঘূর্ণিতে নাজেহাল পাকিস্তানি ব্যাটাররা। এরই মধ্যে সফরকারীদের চারটি উইকেট তুলে নিয়েছেন তারা। এর মধ্যে তাইজুলের শিকার ৩টি ও মিরাজের একটি।

বিনা উইকেটে ১৪৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে পাকিস্তান। শুরুতেই দলীয় খাতায় ১ রান যোগ করতেই পাক শিবিরে জোড়া আঘাত হানেন স্পিনার তাইজুল ইসলাম। ১৪৬ রানের সময় তাইজুলের একটি দুর্দান্ত ডেলিভারিতে এলবিডব্লিউর ফাঁদে পড়েন আবদুল্লাহ শফিক। আউট হওয়ার আগে তিনি ৫২ রান করেছেন। অর্থাৎ আজ (২৮ নভেম্বর) রানের খাতা খুলতেই পারেননি এই ব্যাটার। এর পরের বলেই ওয়ানডাউনে নামা আজহার আলিকেও একইভাবে ফিরিয়ে দেন তাইজুল। ফলে শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরে গেছেন আজহার।

সফরকারীদের স্কোরবোর্ডে আরও ২৩ রান যোগ হতেই আক্রমণে আসেন মিরাজ। তার শিকার ১০ রান করে ক্রিজে থাকা বাবর আজম। দারুণ এক ডেলিভারিতে পাক অধিনায়ককে সরাসরি বোল্ড করে দেন এই স্পিনার। ১৮২ রানের সময় আবারও তাইজুলের আঘাত। এবার তার বলে কটবিহাইন্ডের শিকার ফাওয়াদ আলম।

এই রিপোর্ট লেখার সময় ৪ উইকেট হারিয়ে ২০৩ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গিয়েছে পাকিস্তান। এর মধ্যে ১২৭ রান নিয়ে অপরাজিত আছেন আবিদ আলি ও ৫ রান নিয়ে মোহাম্মদ রিজওয়ান। এটি আবিদ আলির চতুর্থ টেস্ট সেঞ্চুরি।

বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন