ঢাকা      বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

গজারিয়ায় বীর মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন

IMG
07 December 2021, 5:27 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল:মুন্সিগঞ্জের গজারিয়ার ভবেরচরে (ঢাকা-চট্রগ্রাম) মহাসড়কের পাশে ১৯৭১ সালের ৭ ডিসেম্বর পাকিস্তানী হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শহিদ ১২ জন বীর মুক্তিযোদ্ধোদের স্মৃতির উদ্দেশ্যে নির্মিত ‘মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে' মঙ্গলবার (৭ ডিসেম্বর) শ্রদ্ধা নিবেদন করেছে সর্বস্তরের মানুষ।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা’র পক্ষে শ্রদ্ধা নিবেদন করে গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী এবং গজারিয়া থানার অফিসার্স ইন চার্জ মোঃ রইছ উদ্দিন, গজারিয়া উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাংলাদেশ পুলিশ গজারিয়া থানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, শহিদ পরিবারবর্গ, বাংলাদেশ আওয়ামী লীগ গজারিয়া শাখাসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এসময় বীর মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম বীর প্রতীক, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক পরিচালক হাফিজ আহমদ ও মোশারফ হোসেন মিণ্টু প্রমুখ উপস্থিত ছিলেন। শহিদের আত্মার মামগফিরাত কামনা করে মোনাজাত কামনা করা হয়।

গজারিয়া ঢাকার কাছে অবস্থিত হওয়ায় মুক্তিযোদ্ধাদের নিকট সংবাদ ছিল পাক হানাদার বাহিনী যেকোন সময় গজারিয়া ও নিকটবর্তী বাউসিয়া এলাকায় আক্রমণ করতে পারে। বর্তমান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার ছোট ভাই শহিদ মতিউর রহমান জাহাঙ্গীরের নেতৃত্বে মুক্তি বাহিনী ঢাকা- চট্রগ্রাম মহাসড়কের ভবেরচরে ঈদগাহ ব্রিজ উড়িয়ে দিতে গেলে পাক হানাদার বাহিনীর সাথে সম্মুখযুদ্ধে ১২ জন বীর মুক্তিযোদ্ধা শহিদ হন।


বাংলাদেশ গ্লোবাল/এমএন

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন