ঢাকা      মঙ্গলবার, ২৪ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

ইউক্রেনে আক্রমণ হলে মার্কিন নিষেধাজ্ঞায় পড়তে পারেন পুতিন

IMG
26 January 2022, 9:04 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: রাশিয়া ইউক্রেনে আক্রমণ চালালে ভ্লাদিমির পুতিনের ওপর নিষেধাজ্ঞা জারির বিষয়টি বিবেচনা করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার এমনটিই জানিয়েছে বিবিসি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাইডেন বলেন, রাশিয়া যদি দক্ষিণ-পশ্চিম সীমান্তে থাকা দেশটির দিকে হাত বাড়ায়, তবে বিশ্বের জন্য এর পরিণতি হবে বিশাল। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এটি সবচেয়ে বড় আক্রমণের ঘটনা হতে পারে। পশ্চিমা নেতারা যখন বারবার সতর্ক করছেন, ইউক্রেনে আক্রমণ করলে রাশিয়াকে চরম মূল্য দিতে হবে- তখনই পুতিনের ওপর নিষেধাজ্ঞার হুঁশিয়ারি দিলেন মার্কিন প্রেসিডেন্ট।

মার্কিন যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলোর বিরুদ্ধে ইউক্রেন ইস্যুতে উত্তেজনা বাড়ানোর অভিযোগ এনেছে রাশিয়া। ইউক্রেন দখলের পরিকল্পনাও অস্বীকার করছে দেশটি। আক্রমণের পরিকল্পনার অভিযোগ নাকচ করে দিলেও সীমান্তে এক লাখ সৈন্য মোতায়েন করে রেখেছে মস্কো। পূর্ব ইউরোপে ন্যাটোর সদস্য দেশগুলোকে প্রয়োজনে সহায়তা করতে আমেরিকা সাড়ে আট হাজার সৈন্য প্রস্তুত রাখার সিদ্ধান্ত নিয়েছে। এ ঘটনায় উদ্বেগ জানিয়েছে রাশিয়া।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন