ঢাকা      মঙ্গলবার, ২৪ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

পদ্মভূষণ প্রত্যাখ্যান করলেন বুদ্ধদেব ভট্টাচার্য

IMG
26 January 2022, 11:48 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: নরেন্দ্র মোদি সরকারের দেয়া পদ্মভূষণ পদক প্রত্যাখ্যান করেছেন পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী ও প্রবীণ সিপিআইএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য।

ভারতের গণমাধ্যম সাবেক এ মুখ্যমন্ত্রীর পরিবারের বরাত দিয়ে জানিয়েছে, বুদ্ধদেবের বাড়িতে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ফোনে জানানো হয় তিনি পদ্মভূষণ পাচ্ছেন, এর পর তার নাম ঘোষণা করা হয়।

এক বিবৃতিতে বুদ্ধদেব ভট্টাচার্য বলেছেন, ‘আমি এই পুরস্কার নিয়ে কিছুই জানি না। এ বিষয়ে আমাকে কেউ কিছু জানায়নি। যদি তারা আমাকে পদ্মভূষণ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকে, তাহলে আমি তা প্রত্যাখ্যান করছি।’

বুদ্ধদেবের স্ত্রী মীরা ভট্টাচার্য বলেছেন, তার স্বামী শারীরিকভাবে শক্ত না হলেও সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে আগের মতই দৃঢ়চেতা ও সবল এবং তিনি পদ্মভূষণ ফিরিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

পশ্চিমবঙ্গের সর্বশেষ কমিউনিস্ট মুখ্যমন্ত্রী বিজেপি সরকারের দেওয়া পদ্মভূষণ গ্রহণ করবেন কি না, রাজ্যটির রাজনৈতিক অঙ্গণে সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল অনেক দিন ধরেই।

বিজেপির বিপদ সম্পর্কে বারবার রাজ্যকে অবহিত করেছেন বুদ্ধদেব, জীবনের শেষ প্রান্তে এসে তিনি তাদের দেওয়া সম্মান নেবেন কি না, তা নিয়ে সাধারণ মানুষের মধ্যেও কৌতূহল তৈরি হয়েছিল। এবার বিবৃতি দিয়ে সেই জল্পনা-কল্পনার অবসান ঘটালেন তিনি।

বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন