ঢাকা      মঙ্গলবার, ২৪ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

মেসিকে বাদ দেওয়ার কারণ জানালেন কোচ

IMG
27 January 2022, 9:53 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: দক্ষিণ আমেরিকা অঞ্চলের (কনমেবল) বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে মাঠে নামছে আর্জেন্টিনা। শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৬টা ১৫ মিনিটে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। চিলি ছাড়াও আর্জেন্টিনা ২ ফেব্রুয়ারি খেলবে কলম্বিয়ার বিপক্ষে। এ দুই ম্যাচকে সামনে রেখে মেসিকে বাদ দিয়ে দল ঘোষণা করে আলবিসেলেস্তে শিবির।

এদিকে মেসিকে স্কোয়াডে না রাখা প্রসঙ্গে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি বলেন, বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন দুই ম্যাচ সামনে রেখে দল ঘোষণার আগে তার (মেসি) সঙ্গে কথা বলেছিলাম। সে সময় মেসি করোনা থেকে মাত্রই সেরে উঠছিলেন।

স্ক্যালোনি বলেন, সে আমাদের সঙ্গে থাকলে অবশ্যই ভালো লাগতো। আমি তার সঙ্গে কথা বলেছিলাম। সে আমাকে জানিয়েছে যে, করোনা তাকে ভালোভাবেই ঘায়েল করেছে। আর যে কারণে তার প্রয়োজন বিশ্রামের। সে জন্যই তাকে ক্লাবে থেকে বিশ্রাম নিতে বলেছিলাম।

আর্জেন্টাইন কোচ জানান, যেহেতু আমাদের বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে। তাই দলের সেরা তারকাকে নিয়ে বাড়তি কোনো ঝুঁকি নিতে চাইনি আমরা।

এদিকে আন্তর্জাতিক বিরতিতে দলের সঙ্গে যোগ না দিয়ে নিজেকে সারিয়ে তুলতে ক্লাবে থেকে যাওয়ায় পিএসজিও কৃতজ্ঞ মেসির প্রতি। কারণ সামনেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে প্যারিসের জায়ান্টদের প্রতিপক্ষ যে রিয়াল মাদ্রিদ। এমন হাই-ভোল্টেজ ম্যাচে সেরা তারকাকে অবশ্যই ফিট পেতে চাইবে যে কোনো দল। মেসি না থাকলেও লিওলেন স্কালোনি দলে জায়গা দিয়েছেন লাওতারো মার্টিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালাদের।

দলে গোলরক্ষক হিসেবে আছেন ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা, এমিলিয়ানো মার্টিনেজ ও হুয়ান মুসো। মার্টিনেজ গত বছর কোপা আমেরিকা জয়ের পর থেকেই রয়েছেন দুর্দান্ত ফর্মে। তাকেই দলের প্রথম পছন্দের গোলরক্ষক হিসেবে বিবেচনা করা হচ্ছে। ডিফেন্ডার হিসেবে যারা স্ক্যালোনির দলে জায়গা পেয়েছেন তারা হলেন- নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, লুকাস মার্টিনেজ কোয়ার্তা, জার্মান পেৎজেলা, নিকলাস অটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া।

বিশ্বকাপ বাছাইয়ে ১৩ ম্যাচে ১১ জয় ও ২ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ৮ জয় ও ৫ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আর্জেন্টিনা। ১৪ ম্যাচে ৭ জয় ও ২ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে কনমেবল থেকে কাতার যাত্রার পথে এক পা দিয়ে রেখেছে ইকুয়েডর।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন