ঢাকা      মঙ্গলবার, ২৪ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

ঢাবির গেস্টরুমে শিক্ষার্থীকে ছাত্রলীগের নির্যাতন

IMG
27 January 2022, 12:04 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গেস্টরুমে এক ছাত্রকে নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতনের ফলে ভুক্তভোগী শিক্ষার্থী মো. আকতারুলকে হাসপাতালে পাঠানো হয় বলে জানা গেছে।

বুধবার রাতে ঢাবির বিজয় একাত্তর হলের মেঘনা ৩০০২(ক) নম্বর রুমের (গণরুম) মো. আকতারুল ইসলাম নামে এক শিক্ষার্থী এ নির্যাতনের শিকার হন।

অভিযোগে জানা যায়, ভুক্তভোগী মো. আকতারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বাবা হার্টঅ্যাটাক করায় মানসিকভাবে তিনি বিপর্যস্ত ছিলেন। এ ছাড়া সকাল থেকেই তিনি অসুস্থ ছিলেন বলে জানা যায়। এমন পরিস্থিতিতেও তাকে গেস্টরুমে বৈদ্যুতিক বাল্বের দিকে ১ ঘণ্টা তাকিয়ে থাকতে বলা হয়। ২০ মিনিট তাকানোর পর আকতার অজ্ঞান হয়ে পড়েন এবং এ ঘটনায় তাকে হাসপাতালে ইসিজি করানো হয়।

জানা যায়, আকতারের বাবা কয়েক দিন আগে হার্টঅ্যাটাক করে বর্তমানে হাসপাতালে আছেন এবং তার বড় ভাই একজন দিনমজুর।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে ১০টায় তাকে হাসপাতালে নেওয়ার সময় গায়ে শীতের পোশাকও ছিল না। এমনকি তার ভাইয়ের গায়েও শীতের পোশাক ছিল না। এমনই অর্থনৈতিক অসচ্ছলতায় রয়েছেন আকতার।

এ ঘটনায় অভিযুক্তদের মধ্যে রয়েছেন ২০১৯-২০ সেশনের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কামরুজ্জামান রাজু, মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শুভ, ইতিহাস বিভাগের শিক্ষার্থী হৃদয় আহমেদ কাজল, সমাজকল্যাণ বিভাগের শিক্ষার্থী ইয়ামিন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম রোহান।

তারা সবাই হল শাখা ছাত্রলীগে পদপ্রত্যাশী আবু ইউনুস ও রবিউল ইসলাম রানার অনুসারী। তারা দুজনেই ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী।

এ বিষয়ে আখতার হল প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করেছেন।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক আবদুল বাছির বলেন, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। সেই আলোকে অভিযোগ প্রমাণিত হলে তাদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে।

বাংলাদেশ গ্লোবাল/এনএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন