ঢাকা      শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

বসুন্ধরাকে উড়িয়ে দিলো মোহনবাগান

IMG
22 May 2022, 5:52 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: লিস্টন কোলাসোর ঝড়ের কাছে হার মানলো কালবৈশাখী। বসুন্ধরা কিংসকে ৪-০ গোলে হারালো এটিকে মোহনবাগান। এএফসি কাপে গোকুলাম কেরালার বিরুদ্ধে প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় খেলায় ঘুরে দাঁড়ালো তারা।

শনিবার কলকাতাসহ যুবভারতী প্রথমে দেখলো কালবৈশাখীর তাণ্ডব। শুধু যুবভারতীয় ক্রীড়াঙ্গন নয়, ইডেন গার্ডেন্সেও উড়ে যায় কভার। ঝ়়ড়-বৃষ্টির কারণে এএফসি কাপের গ্রুপ পর্বের খেলায় এক ঘণ্টারও কিছুটা বেশি সময় দেরিতে শুরু হয় এটিকে মোহনবাগান ও বাংলাদেশের দল বসুন্ধরা কিংসের খেলা।

যুবভারতীতে  উড়ে যায় স্টেডিয়ামের চাল, মাঠ ঢেকে গেলো প্লাস্টিক, কাগজে। চারিদিকে ধুলোর ঝড়। ম্যাচ শুরু হলেও ফের ঝড় বৃষ্টির আশঙ্কা থেকেই যাচ্ছিল। ঝড় উঠলো ফের যুবভারতীতে। কিন্তু সেই ঝড় কালবৈশাখীর নয়, লিস্টন কোলাসের পায়ের ভেলকি ও গোলের ঝড়।

এএফসি কাপের প্রথম ম্যাচে গোকুলাম কেরালার বিরুদ্ধে ৪-২ গোলে ম্যাচ হারতে হয়েছে জুয়ান ফেরান্দোর দলকে। কিন্তু দ্বিতীয় খেলায় লিস্টন কোলাসোর দুরন্ত হ্যাটট্রিকে বসুন্ধরা কিংসকে ৪-০ গোলে হারাল এটিকে মোহনবাগান। অপর গোলটি করেন ডেভিড উইলিয়ামস। 

শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বসুন্ধরা। ১৮ মিনিটে রবসনের ফ্রি কিক থেকে রিমন হোসেনের হেড পোস্টে লেগে ফেরে। তিন মিনিট পরই ফের বসুন্ধরার আক্রমণ। বিশ্বনাথের লম্বা থ্রো ক্লিয়ার করেছিলেন সবুজ-মেরুন ডিফেন্ডার। চলতি বলে বাঁ পায়ে দুরন্ত শট নেন রিমন। আনোয়ারের আঙুলে ছুঁয়ে বল ক্রসবারে লেগে ফেরে।

এরপরই মাঝমাঠকে সংঘবদ্ধ করে আক্রমণে ফেরে সবুজ-মেরুন ব্রিগেড। ২৪ মিনিটে প্রথম গোল করেন লিস্টন কোলাসো। দ্বিতীয় গোলের জন্য বেশি অপেক্ষা করতে হয়নি জুয়ান ফেরান্দোর দলকে। ৩৩ মিনিটে জনি কাউকোর অনবদ্য পাস থেকে দ্বিতীয় গোল করেন লিস্টন কোলাসো।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে দুই দলই গোলের লক্ষ্যে ঝাপায়। ৫৩ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন লিস্টন কোলাসো।  মনবীরকে আটকাতে ব্যর্থ হন বসুন্ধরার ডিফেন্ডাররা। মনবীরের পাস থেকেই গোল করে এটিকে মোহনবাগানের পক্ষে ব্যবধান ৩-০ করেন লিস্টন কোলাসো।

এরপর বসুন্ধরা কিংসও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু বাগানের জমাটি রক্ষণ এদিন ভাঙতে পারেনি তারা। ৭৭ মিনিটে ব্যবধান ৪-০ করে  ফেলে এটিকে মোহনবাগান। দলের চতুর্থ গোল করেন ডেভিড উইলিয়ামস। এরপর আর ম্যাচে ফেরার সুযোগ পায়নি প্রতিপক্ষ দল।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন