ঢাকা      শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

মিরপুরে ভয়াবহ বিপর্যয়ে বাংলাদেশ

IMG
23 May 2022, 10:27 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আজ সোমবার (২৩ মে) সকালে শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতেছেন মুমিনুল হক। কোন দ্বিধা ছাড়াই স্পিন বান্ধব উইকেটে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক।

কিন্তু তাঁর সে সিদ্ধান্তের প্রতি সম্মান দেখাতে পারেননি স্বাগতিক দলের দুই ওপেনার। ম্যাচের দ্বিতীয় বলেই ওপেনার মাহমুদুল হাসান জয়কে শুন্য রানে বোল্ড করেন কাসুন রাজিতা। পরের ওভারেই চট্টগ্রাম টেস্টের সেঞ্চুরিয়ান তামিম ইকবালকে খালি হাতে সাজঘরে ফেরান আসিথা ফার্নান্দো। দলের স্কোর তখন ৬ রান।

এরপর দু'টি বাউন্ডারি মেরে নিজেকেই বোধ হয় সাহস যোগাচ্ছিলেন রান খরায় ভুগতে থাকা বাংলাদেশ অধিনায়ক। তাঁর ইনিংসও বেশিক্ষণ স্থায়ী হয়নি। ব্যাক্তিগত ৯ রানে ফার্নান্দোর দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

ব্যক্তিগত ৮ রানে রাজিতার বলে সরাসরি বোল্ড আউট হন ৮ রান করা নাজমুল হোসেন শান্ত। পরের বলেই সাকিব আল হাসানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রাজিতা। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রথম ইনিংসে টাইগারদের সংগ্রহ ৫ উইকেটে ২৮ রান। ১১ রান নিয়ে উইকেটে রয়েছেন চট্টগ্রামে শতক হাঁকানো মুশফিকুর রহিম। ০ রানে ক্রিজে আছেন লিটন দাস।

একাদশে অনুমিতভাবেই এসেছে দুই বদল। চোটে ছিটকে পড়া নাঈম হাসানের জায়গায় এসেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। শরিফুল ইসলামের জায়গায় খেলছেন ইবাদত হোসেন।

শ্রীলঙ্কাও তাদের একাদশে এনেছে বদল। আগের টেস্টে ভালো না করা বাঁহাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়ার জায়গায় প্রবিন জয়াবিক্রমাকে খেলাচ্ছে তারা। প্রথম টেস্টের পর মিরপুরে তিন স্পিনার আর এক পেসার নিয়ে নামার কথা বলেছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। শেষ পর্যন্ত সেই পথে হাঁটেনি তারা। 

দুই পেসার কাসুন রাজিতা আর আসিতা ফার্নান্দো আছেন একাদশে। জয়াবিক্রমার সঙ্গে স্পিন বিভাগ সামলাবেন রমেশ মেন্ডিস। অনিয়মিত স্পিনে ভূমিকা রাখবেন ধনঞ্জয়া। 

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন