ঢাকা      শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

দক্ষতার সাথে কোভিড পরিস্থিতি মোকাবিলা করেছে সরকার: ইন্দোনেশিয়ায় ডা. এনাম

IMG
24 May 2022, 1:28 AM

নিউজ ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: দুর্যোগ ঝুঁকি হ্রাসে সপ্তম আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে ইন্দোনিয়ার বালিতে। গ্লোবাল প্লাটফর্ম ফর ডিজাস্টার রিস্ক রিডাকশন-জিপিডিআরআর শিরোনামে গত ২২ মে শুরু হওয়া এই সম্মেলন চলবে ২৮ মে পর্যন্ত। এতে অংশ নিচ্ছে বিশ্বের প্রায় ৪০টি দেশ। সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান।

এই সম্মেলনের বেশ কয়েকটি ইভেন্টে অংশ নেবে বাংলাদেশের প্রতিনিধি দল। এরই ধারাবাহিতকায় সোমবার (২৩ মে) ওয়ার্ল্ড রিকনস্ট্রাকশন কনফারেন্স ৫-এ কোভিড পরবর্তী পুনবার্সন নিয়ে বিশেষ ইভেন্টে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এসময় তিনি বলেন, কোভিডের ক্ষতি থেকে অনেকটাই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। সরকার দক্ষতার সাথে কোভিড পরিস্থিতি মোকাবিলা করেছে। বিশেষ করে সব ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ, প্রতিবন্ধী উন্নয়ন ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমানের ঘুরে দাঁড়ানো উল্লেখ করার মতো।

আলোচনা শেষে বিশ্বব্যাংক এবং ইউএনডিপি। কোভিড পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশের সফলতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে তারা। বাংলাদেশ থেকে বিভিন্ন এনজিওর প্রতিনিধিরাও অংশ নিচ্ছেন সাত দিনব্যাপী এই সম্মেলনে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন