ঢাকা      সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

ইসরাইলের সঙ্গে যুদ্ধের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না হিজবুল্লাহ

IMG
01 August 2022, 2:47 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: লেবাননের প্রাকৃতিক সম্পদ লুটে নেয়ার জন্য ইসরাইল যে প্রচেষ্টা চালাচ্ছে তাকে কেন্দ্র করে যুদ্ধের সম্ভাবনা উড়িয়ে দেয়নি হিজবুল্লাহ। রোববার হিজবুল্লাহ মহাসচিব সাইয়েদ হাসান নাসরুল্লাহ এ কথা বলেছেন। জুলাই মাসের প্রথম দিক থেকে ইসরাইল ভূমধ্যসাগরে লেবাননের পানি সীমায় অবস্থিত কারিশ গ্যাসক্ষেত্র এলাকায় জাহাজ পাঠানোর পর চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে। লেবাননের পানি সীমায় ইসরাইলের জাহাজের প্রবেশ প্রসঙ্গ তুলে হাসান নাসরুল্লাহ বলেন, ‘হিজবুল্লাহর নেতারা এ বিষয়ে দেশের সামনে করণীয় সম্পর্কে আলোচনা করছেন। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানের সম্ভাবনা শতকরা ৫০ ভাগ এবং ইসরাইলের সঙ্গে যুদ্ধে জড়িয়ে পড়ার সম্ভাবনা ৫০ ভাগ।’ বিষয়টি নিয়ে ইসরাইলের ব্যাপারে হিজবুল্লার দৃষ্টিভঙ্গি কেমন হবে তা বৈরুত এবং তেলআবিবের মধ্যে চলমান পরোক্ষ আলোচনার ফলাফলের ওপর নির্ভর করবে বলেও তিনি উল্লেখ করেন।

শনিবার মার্কিন জ্বালানি উপদেষ্টা আমোস হকিস্টেইন ইসরাইল ও লেবাননের মধ্যকার চলমান আলোচনায় মধ্যস্থতার জন্য বৈরুত পৌঁছেছেন। মার্কিন এই কর্মকর্তার সঙ্গে বৈঠকের কয়েক ঘণ্টা আগে হিজবুল্লাহ একটি ভিডিও ফুটেজ প্রচার করেছে যাতে দেখা যাচ্ছে, ভূমধ্যসাগরের বিতর্কিত এলাকায় ইসরাইলের একটি জাহাজ তৎপর রয়েছে। তবে সেখানকার জাহাজ এবং ইসরাইলের অন্যান্য উপকরণ হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে বলে সংগঠনটি হুঁশিয়ারি উচ্চারণ করেছে।


সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন