ঢাকা      মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

পুলিশের অভিযানে ককটেল বিস্ফোরণ, বিএনপির দাবি ‘সাজানো নাটক’

IMG
23 November 2022, 11:53 AM

পাবনা, বাংলাদেশ গ্লোবাল: পাবনার চাটমোহর উপজেলায় অভিযান চলাকালে পুলিশের ওপর ককটেল বিস্ফোরণের অভিযোগ উঠেছে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে চাটমোহর পৌর সদরের আফ্রাতপাড়া মহল্লায় এ বিস্ফোরণ ঘটে।

এ সময় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাসাদুল ইসলাম হীরার ব্যবসাপ্রতিষ্ঠানের কাছ থেকে চারটি তাজা ককটেল উদ্ধার করে পুলিশ। তবে ঘটনাটি ‘সাজানো নাটক’ বলে দাবি করেছে বিএনপি।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন বলেন, রাতে আফ্রাতপাড়া মহল্লায় একটি ব্যবসাপ্রতিষ্ঠানে বিএনপি নেতাকর্মীরা গোপন বৈঠক করছিলেন। এমন সংবাদে সেখানে অভিযানে যায় পুলিশ। এসয় বিএনপির নেতাকর্মীরা দুটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে পুলিশ ধাওয়া করলে সবাই পালিয়ে যায়।

ওসি আরও বলেন, ঘটনাস্থল থেকে চারটি তাজা ককটেল পাওয়া গেছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন।

তবে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরা বলেন, মঙ্গলবার রাতে আমার ব্যবসাপ্রতিষ্ঠানে বিএনপির কোনো বৈঠকই ছিল না। আমাদের একটি বৈঠক হয়েছিল ২১ নভেম্বর। আর ককটেল বিস্ফোরণ ঘটনাও অবান্তর। বিএনপির নেতাকর্মীদের হয়রানি করতে এটি পুলিশ ও ছাত্রলীগের সাজানো একটি নাটক মাত্র।

পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার বলেন, ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ বানচাল করতে সরকার হামলা-মামলা করে হয়রানি করছে। ওই সমাবেশে যাতে চাটমোহর উপজেলা বিএনপির নেতাকর্মীরা অংশ নিতে না পারে এ জন্য নাটক সাজানো হয়েছে। এখন এ ঘটনায় উপজেলা বিএনপি নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হবে। তারপরও গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এ সরকারকে হঠানো হবে।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন