ঢাকা      মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টে বন্দুক হামলা, নিহত অন্তত ১০

IMG
23 November 2022, 1:24 PM


ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার সেসাপেকে ওয়ালমার্ট সুপার মার্কেটে বন্দুক হামলায় অন্তত ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে এ হামলার ঘটনা ঘটে।

সেসাপেক নগর পুলিশ জানিয়েছে, ওয়ালমার্টের স্টোরে ওই হামলায় সন্দেহভাজন হামলাকারী নিহত হয়েছেন।

তবে হামলায় কতজন মারা গেছেন কিংবা কতজন আহত হয়েছেন তা এখনও স্পষ্ট জানা যায়নি। স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, হামলায় ১০ জনের মতো নিহত হতে পারে।

হামলার বিষয়টি সংবাদ ব্রিফিংয়ে নিশ্চিত করেছেন সেসাপেক পুলিশের তথ্য কর্মকর্তা লিও কোসিনস্কি।

তিনি জানান, স্থানীয় সময় রাত ১০টা ১২ মিনিটে ওয়ালমার্টের স্টোরে গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তিনি কত জন নিহত হয়েছেন সে তথ্য প্রকাশ করেননি, তবে জানিয়েছেন, নিহতের সংখ্যা ১০ জনের বেশি নয়।

তবে হামলাকারী আত্মঘাতী ছিল কিনা সেটি এখনও স্পষ্ট জানা যায়নি।

ওয়ালমার্ট কর্তৃপক্ষ এ বিষয়ে এখনও কিছু জানায়নি।

বিবিসির খবরে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে, হামলাকারী ওয়ালমার্টের স্টোর ম্যানেজার। এলোপাতাড়ি গুলি চালানোর পর তিনি আত্মহত্যা করেন।

গত ২০ নভেম্বর, যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে সমকামীদের একটি ক্লাবে হামলা চালায় এক বন্দুকধারী। এতে পাঁচজন নিহত হন, আহত হন আরও ১৮ জন।

এর আগে ২০১৬ সালে ফ্লোরিডার অরল্যান্ডোয় একটি সমকামী নাইটক্লাবে বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহত হন। পরে পুলিশের গুলিতে হামলাকারীও নিহত হয়। যুক্তরাষ্ট্রে কয়েক বছরের মধ্যে সেটিই ছিল সবচেয়ে ভয়াবহ গুলি করে হত্যার ঘটনা।

বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন