ঢাকা      মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

ভালো খেলেও বেলজিয়ামের কাছে হারলো কানাডা

IMG
24 November 2022, 12:53 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ব়্যাংকিংয়ে কানাডার থেকে ৩৯ ধাপ এগিয়ে রয়েছে বেলজিয়াম। তবে বিশ্বকাপের মঞ্চে এই পরিসংখ্যান একেবারেই কাজে আসবে না। কারণ এই টুর্নামেন্টের চাপটাই একেবারে আলাদা। আহমেদ বিন আলি স্টেডিয়ামে আয়োজিত এই ম্যাচের শুরু থেকেই চাপ বাড়াতে শুরু করেছিল কানাডা। বল দখলের লড়াইয়ে তারা কিছুটা পিছিয়ে থাকলেও আক্রমণে কম যেতে চায়নি।

গোটা ম্যাচে কানাডা লড়াই করলেও মুহূর্তের সাফল্যে জয় ছিনিয়ে নিলো বেলজিয়াম। এই ম্যাচে রেড ডেভিলস ব্রিগেড ১-০ গোলে জয়লাভ করেছে। ম্যাচে জয়সূচক গোলটি করেছেন মিচি বাতসুয়াই। আর কানাডাকে মাঠ ছাড়তে হয় একরাশ হতাশা নিয়ে।

খাতায়-কলমে বেলজিয়ামের থেকে যে অনেকটাই পিছিয়ে ছিল কানাডা, তা নিয়ে কোন সন্দেহ নেই। কিন্তু, এই ম্যাচে কানাডা যে দুরন্ত একটা লড়াই উপহার দিলো, সেটা ২০২২ ফিফা বিশ্বকাপে অবশ্যই একটা নজির হয়ে থাকবে। কিন্তু, দুঃখের ব্যাপার এটাই যে এতো লড়াই করেও শেষ পর্যন্ত জিততে পারলো না কানাডা।

অতিরিক্ত সুযোগ নষ্ট এবং ফিনিশিংয়ের ব্যর্থতার খেসারতই দিতে হল তাদের। বেলজিয়ামও যে খুব একটা সুযোগ তৈরি করতে পেরেছে, তেমনটা কিন্তু নয়। কিন্তু তারা যে একটা সুযোগ পেয়েছিল, সেই সুযোগেই গোল করে তিন পয়েন্ট ঝুলিতে পুরে নিলো রেড ডেভিলস অ্যান্ড কোম্পানি।

ম্যাচের ১০ মিনিটের মাথায় অনায়াসেই কানাডা এগিয়ে যেতে পারতো। বক্সের মধ্যে হাত দিয়ে বল স্পর্শ করে হলুদ কার্ড দেখেন বেলজিয়ামের ইয়ানিক কারাসকো। আর সঙ্গে সঙ্গে পেনাল্টি শট পেয়েছিল কানাডা। কানাডার হয়ে আলফাঁস ডেভিস শট মারলেও, সেটা যারপরনাই দুর্বল ছিল। ফলে ঝাঁপিয়ে পড়ে থিবো কোর্তোয়ার ধরতে কোন অসুবিধা হয়নি।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন