ঢাকা      বুধবার, ০৭ জুন ২০২৩, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০
শিরোনাম

কমলো স্বর্ণের দাম

IMG
30 March 2023, 12:06 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমেছে। বিশ্বজুড়ে শেয়ারবাজার ঊর্ধ্বমুখী এবং ডলারের দর বৃদ্ধি পাওয়ায় মূল্যবান এ ধাতুটির দাম কমেছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে বিজনেস রেকর্ডারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বিশ্বজুড়ে শেয়ারবাজারে দরপতন ঘটায় ব্যাংকিং খাত নিয়ে বিনিয়োগকারীদের উদ্বেগ দেখা দিয়েছে। এ প্রেক্ষাপটে আন্তর্জাতিক বেঞ্চমার্ক স্বর্ণের স্পট মূল্য কমেছে শূন্য দশমিক ৫ শতাংশ। প্রতি আউন্সের দর স্থির হয়েছে ১ হাজার ৯৬৪ ডলার ৪১ সেন্ট।

অন্যদিকে, যুক্তরাষ্ট্রের বেঞ্চমার্ক স্বর্ণের সরবরাহ মূল্য নিম্নমুখী হয়েছে শূন্য দশমিক ৪ শতাংশ। আউন্সপ্রতি দাম নিষ্পত্তি হয়েছে ১ হাজার ৯৬৫ ডলার ৫০ সেন্ট।

আরজেও ফিউচার্সের জ্যেষ্ঠ বাজার বিশেষজ্ঞ বব হাবেরকর্ন বলেন, বিশ্বব্যাপী শেয়ারবাজার চাঙা হয়েছে। নতুন করে কোনো ব্যাংক নিয়ে খারাপ খবর পাওয়া যায়নি। ফলে ডলারের তেজ বেড়ে যাওয়ায় স্বর্ণের দাম কমেছে।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন