ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

আদালতে যাওয়ার পথে গ্রেপ্তারের শঙ্কা ইমরান খানের

IMG
22 May 2023, 10:17 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খান দাবি করেছেন, মঙ্গলবার ইসলামাবাদের আদালতে কয়েকটি মামলায় জামিনের উদ্দেশে হাজিরা দিতে যাওয়ার সময় তাকে গ্রেপ্তারের ৮০ ভাগ শঙ্কা রয়েছে।

রোববার যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের সাংবাদিক ফরিদ জাকারিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে এমন শঙ্কার কথা জানিয়েছেন তিনি।

ইমরান খান বলেন, `মঙ্গলবার ইসলামাবাদে আমাকে গ্রেপ্তারের সম্ভাবনা ৮০ শতাংশ। পিটিআইয়ের এই চেয়ারম্যান বলেন, আমাদের গণতন্ত্রকে ধ্বংস ও গুঁড়িয়ে দেয়ার জন্য সবকিছু করা হচ্ছে। তাই এই মুহূর্তে পিটিআইয়ের ১০ হাজারের বেশি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আমার সমস্ত জ্যেষ্ঠ নেতাদের কারাবন্দি করা হয়েছে।’

দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী সিএনএনকে বলেছেন, পাকিস্তানের বর্তমান পরিস্থিতি এমন যে, বিচারক ও আদালতের সিদ্ধান্তও বাতিল করা হচ্ছে। তিনি বলেন, ‘সম্প্রতি হাইকোর্টের একজন বিচারপতি পিটিআইয়ের এক নেতাকে জামিন দেয়ার পর পুনরায় গ্রেপ্তার করায় কান্না করেছিলেন।’

‘সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বলেছেন, ১৪ মে নির্বাচন হবে। কিন্তু তার সিদ্ধান্তও উপেক্ষা করা হয়েছে,’ দেশটির অভিযোগ করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

পিটিআইয়ের চেয়ারম্যান বলেন, সরকার আমাকে থামিয়ে দিতে চায়। কারণ তারা নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে রয়েছে। সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে ইমরান খান গত বছরের অক্টোবরে তাকে হত্যাচেষ্টার কথাও স্মরণ করেন। তিনি বলেন, আমি ভবিষ্যদ্বাণী করেছিলাম যে আমাদের গভর্নরকে যেভাবে হত্যা করা হয়েছিল, আমাকেও সেভাবে হত্যা করা হবে।

তার প্রাণনাশের হুমকি এখনও আছে বলে দাবি করেছেন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী।

গত ১৩ মে লাহোরের বাসভবনে ফেরেন ইমরান খান। এর কয়েকদিন পরে তাকে সেখান থেকে গ্রেপ্তারের অভিযোগে তার বাসভবনের চার দিকে অবস্থান নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পরে তার বাসভবনে তল্লাশি চালানো হয়।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন