ঢাকা      শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

ভোটকেন্দ্র মানুষের ঢল, পুরুষের চেয়ে নারী ভোটার বেশি

IMG
25 May 2023, 11:31 AM

গাজীপুর, বাংলাদেশ গ্লোবাল: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট শুরু হয়েছে সকাল ৮টা থেকে। বৃহস্পতিবার (২৫ মে) সকালে ভোট শুরুর আগেই ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পুরুষ ভোটারদের পাশাপাশি নারী ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি লক্ষ্য করা গেছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে ধৈর্য্য নিয়ে ভোট দিচ্ছেন তারা।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ৮টার দিকে মহানগরের ঝাঝড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও ডেগেরচালা আলিম মাদরাসা কেন্দ্র ঘুরে এসব চিত্র দেখা যায়।

সকাল ৭টায় ভোট দিতে ঝাজড় সরকারি প্রাথমিক কেন্দ্রে এসেছেন আসমা আক্তার। তিনি বলেন, সকাল সকাল ভোট দিতে ফজরের নামাজের পর রান্না সেরে ভোট দিতে এসেছি। আমি ভোট দেওয়া শেষ করে বাড়ি গেলে বাকিরা ভোট দিতে আসবে।

আরেক ভোটার মরিয়ম বলেন, সকালে ভোট দিতে বাড়ির কাজ ছেলে ও বউয়ের হাতে দিয়ে এসেছে। এক ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে আছি। মেশিন ভোট দেব এবারই প্রথম।
জীবনে প্রথম ইভিএম মেশিনে ভোট দিলেন কহিনুর আকতার। ভোট দেওয়ার পর তিনি বলেন, দ্রুত সময়ে এত সহজে ভোট দিতে পারব বুঝতে পারিনি। ইভিএমে ভোট দিয়ে আনন্দ লাগছে।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রার্থী দিয়েছে পাঁচটি দল। তিন স্বতন্ত্র প্রার্থীসহ ভোটের মাঠে রয়েছেন আট মেয়র প্রার্থী। বিএনপিসহ তাদের সমর্থনকারীরা ভোট বর্জন করেছেন। মেয়র পদে আটজন লড়লেও আলোচনায় রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আজমত উল্লা খান এবং সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী টেবিল ঘড়ি প্রতীকের জায়েদা খাতুন।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন