ঢাকা      শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
শিরোনাম

সিটির অধিনায়ক গুন্দোগান যাবেন বার্সেলোনায়!

IMG
25 May 2023, 12:18 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: এক মাস পরই খুলে যাবে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দলবদলের জানালা। নতুন মৌসুম সামনে রেখে বড় পরিকল্পনা নিয়ে মাঠে নামছে লা লিগার নতুন চ্যাম্পিয়ন বার্সেলোনা। মাঝমাঠের শক্তি বাড়াতে কাতালান জায়ান্টরা নতুন মৌসুমে বেশ কয়েকজনকে করেছে পাখির চোখ। যে তালিকায় আছেন ম্যানচেস্টার সিটির তারকাও।

ম্যানচেস্টার সিটির অধিনায়ক ইলকায় গুন্দোগানকে দলে ভেড়ানো এবারের দলবদলে বার্সেলোনার এক নম্বর লক্ষ্য বলে জানিয়েছে স্প্যনিশ গণমাধ্যম মার্কা। আগামী ৩০ জুন সিটির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরাবে এই ৩২ বছর বয়সী জার্মান মিডফিল্ডারের। এরপর ফ্রি ট্রান্সফারে তাকে ক্যাম্প ন্যুয়ে নিয়ে আসার জন্য কয়েক সপ্তাহ আগে কাজ শুরু করে দিয়েছে বার্সেলোনার টেকনিক্যাল ডিপার্টমেন্ট।

মার্কা জানিয়েছে , বার্সেলোনা তাকে আনুষ্ঠানিকভাবে কোনো প্রস্তাব এখনও দেয়নি, তবে উভয় পক্ষের স্বার্থগুলো নিয়ে এরই মধ্যে কথা হয়েছে। উভয় পক্ষের মধ্যকার আলোচনা বেশ ইতিবাচকভাবে এগোলেও এখনও বেশ কিছু জায়গায় ঐকমত্যে পৌঁছানো বাকি বলে জানিয়েছে গণমাধ্যমটি। ৩০ জুনের পর সিটিজেনদের এই তারকা ফ্রি এজেন্ট হয়ে গেলে তার সঙ্গে সরাসরি দলবদলের আলোচনা করার কোনো আইনি বাধা থাকবে না আর।

এ মুহূর্তে বার্সেলোনা জানতে আগ্রহী গুন্দোগান আদতে প্রিমিয়ার লিগ ছেড়ে কিউলদের দলে যোগ দিতে আগ্রহী কি না। খেলোয়াড়টির পক্ষ থেকে ইতিবাচক সাড়ার খবরই পাওয়া গেছে। গুন্দোগান ক্যারিয়ারের এই পর্যায়ে নতুন চ্যালেঞ্জ নিতে ইচ্ছুক। তাই লা লিগায় খেলার প্রস্তাবটি তিনি গুরুত্বের সঙ্গে নিচ্ছেন।

তবে বার্সেলোনার জন্য বড় চ্যালেঞ্জ হতে পারে গুন্দোগানের বেতন। এ মুহূর্তে প্রতি মৌসুমে সিটিতে ১০ মিলিয়ন ইউরোর আশপাশে বেতন পান এই জার্মান। প্রিমিয়ার লিগে এর চেয়ে বেশি বেতনে তাকে দলে ভেড়াতে আগ্রহী ক্লাবের সংখ্যাও খুব কম নয়। তবে বার্সেলোনা মনে করে, অর্থ এ ক্ষেত্রে বড় বিষয় নয়, তবে আর্থিক দিকটাও বিবেচনা করেই প্রস্তাব দেয়া হবে।

তবে বার্সেলোনা ঠিক কী পরিমাণ অর্থের প্রস্তাব দিতে পারবে তা নির্ভর করছে বার্সেলোনার সম্ভাব্যতা পরিকল্পনার ওপর। আগামী কয়েক দিনের মধ্যে এই পরিকল্পনা লা লিগার কর্তৃপক্ষের কাছে জমা দিতে হবে তাদের। এর ওপরই নির্ভর করছে ঠিক কতটা অর্থ দলবদলে খরচ করতে পারবে ক্লাবটি।

এদিকে মাদ্রিদভিত্তিক ক্রীড়া ওয়েবসাইট রিলেভোর মাত্তেও মরেত্তোও জানিয়েছেন, বার্সেলোনার সঙ্গে গুন্দোগানের আলোচনা অনেকটাই এগিয়েছে। চলতি মৌসুমের খেলা শেষেই সিটিতে নিজের ভবিষ্যৎ নিয়ে কোচ পেপ গার্দিওলার সঙ্গে আলোচনায় বসবেন তিনি। সিটি তাকে আরও দুই বছরের চুক্তি প্রস্তাব দিতে ইচ্ছুক। তবে ৩২ বছর বয়সী এই জার্মান মিডফিল্ডার নতুন চ্যালেঞ্জ নিতে চান।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন