ঢাকা      শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

চ্যাম্পিয়ন সিটির জয়রথ থামিয়ে ইউরোপা লিগে ব্রাইটন

IMG
25 May 2023, 12:21 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: এবারের মৌসুমে ম্যানচেস্টার সিটি যেন অপ্রতিরোধ্য। টানা জয়ে আর্সেনালকে টপকে লিগ জেতার পাশাপাশি রিয়ালকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করেছে দলটি। এছাড়া গার্দিওলার দল জায়গা করে নিয়েছে এফএ কাপের ফাইনালেও। এতো এতো সাফল্যের পর হুট করেই একটু ধাক্কা খেল হলান্ড-ডি ব্রুইনারা। প্রিমিয়ার লিগে ব্রাইটনের কাছে পয়েন্ট হারিয়েছে দলটি।

বুধবার (২৪ মে) রাতে ব্রাইটনের মাঠে ১-১ গোলে ড্র করেছে সিটি। ফিল ফোডেনের গোলে শুরুতে এগিয়ে গেলেও লিড ধরে রাখতে পারেনি পেপ গার্দিওলার দল। জুলিও এনসিসোর গোলে পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ব্রাইটন।

এই ড্রয়ে ম্যানচেস্টার সিটির কার্যত কোনো লাভ-ক্ষতি কিছুই নেই। তবে লাভবান হয়েছে ব্রাইটন। সিটির বিপক্ষে পাওয়া এই এক পয়েন্টে ইউরোপা লিগ নিশ্চিত হয়েছে দলটির।

হারানোর কিছু না থাকায় সিটির খেলায় যে ধার কম ছিল সেটা স্পষ্ট। সুযোগটা ভালোভাবেই নিয়েছে ব্রাইটন। লিগ চ্যাম্পিয়নদের ১৩ শটের বিপরীতে গোলমুখে তাদের শট ছিল ২০টি।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলা ব্রাইটন ২০তম মিনিটে এগিয়েও যেতে পারত। কিন্তু ড্যানি ওয়েলবেকের ফ্রি-কিক ক্রসবারে গিয়ে লাগে। পাঁচ মিনিট পর এগিয়ে যায় সিটি। আর্লিং হলান্ডের বাড়ানো বল থেকে জালে বল জড়ান ফোডেন।

একবার সিটির জালে বল পাঠিয়ে উৎসবও সেরে ফেলেছিল ব্রাইটন। কিন্তু গোলদাতা মিতোমার হাতে বল লাগায় শেষমেশ গোল বাতিল করেন রেফারি। তবে ব্রাইটনের অপেক্ষা দীর্ঘস্থায়ী হয়নি। ৩৮তম মিনিটে দুর্দান্ত গোলে সমতা ফেরান এনসিসো।

দ্বিতীয়ার্ধেও শুরুটা ভালো হয় ব্রাইটনের। ৬৫ ও ৭২তম মিনিটে স্বাগতিকদের দুটো প্রচেষ্টা রীতিমতো কানের পাশ দিয়ে যায় সিটির। ৭৮তম মিনিটে হলান্ড একবার জালে বল জড়ালেও ভিএআরে বাতিল হয় সে গোল।

শেষদিকে দুদলই বেশকিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। তবে লক্ষ্য ঠিকই পূরণ হয়ে যায় ব্রাইটনের। এই ড্রয়ে ৩৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ব্রাইটন। শেষ রাউন্ডে যাই ঘটুক না কেন, তাদের অবস্থানের পরিবর্তন হবে না। তাই ইউরোপা লিগ নিশ্চিত দলটির।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন