ঢাকা      শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
শিরোনাম

ভোলায় মেঘনার তীর সংরক্ষণে ১ হাজার ৯৬ কোটি টাকার প্রকল্প উদ্বোধন

IMG
25 May 2023, 7:35 PM

ভোলা, বাংলাদেশ গ্লোবাল: ভোলার তজুমদ্দিন ও লালমোহন উপজেলাকে মেঘনার ভাঙ্গন থেকে রক্ষা এবং বন্যা নিয়ন্ত্রণ ও সেচসহ পর্যটন সুবিধা বৃদ্ধির লক্ষ্যে একটি বিশেষ প্রকল্প চালু করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম ভোলার তজুমদ্দিন উপজেলার সোনাপুরে আনুষ্ঠানিকভাবে এই প্রকল্পের প্রথম পর্যায়ের ভৌত কাজের উদ্বোধন করেন।

প্রকল্পটি গত বছরের ৫ এপ্রিল একনেকে অনুমোদন লাভ করে এবং ২০২৫ সালের জুনে শেষ হবে। এই প্রকল্পের মাধ্যমে লালমোহন ও তজুমদ্দিনের ১৭ কিলোমিটার নদী তীর সংরক্ষণ, ৩৪ কিলোমিটার এলাকার বাঁধ পুনর্বাসন, ১৯ কিলোমিটার নদী পুন:খনন এবং ৭টি স্লুইচ গেট ও ৯টি হার্বার, ৩টি রিভার অবজারভেটরি টাওয়ার এবং সোলার লাইটিংসহ ৩৫ কিলোমিটার রিভার ড্রাইভ তৈরি করা হবে। এজন্য ব্যয় হবে ১ হাজার ৯৬ কোটি টাকা। প্রকল্পের উদ্বোধন উপলক্ষে পানি সম্পদ প্রতিমন্ত্রী জনসমাবেশে বক্তব্য রাখেন। এসময় ভোলা-৩ আসনের আওয়ামী লীগ সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এ সময় পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেন, অতীতে কোন সরকার এতো বড় প্রকল্প গ্রহণ করেনি। একমাত্র শেখ হাসিনার সরকারই এই ধরনের প্রকল্প হাতে নিয়েছে। কিন্তু আগামীতে যদি আওয়ামী লীগ ক্ষমতায় না আসে - তাহলে বিএনপি এই প্রকল্প বাতিল করে দেবে। এ সময় ভবিষ্যতে আরও উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনার আহবান জানান তিনি।

পানি উন্নয়ন বোর্ড (দক্ষিণাঞ্চল)-এর প্রধান প্রকৌশলী মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ নুরুল আলম, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিমাঞ্চল) রমজান আলী প্রামানিক, ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আসাদুজ্জামান, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (ভোলা) মোঃ বাবুল আখতার উপস্থিত ছিলেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন