ঢাকা      সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

হজযাত্রীদের লাগেজে জর্দা, এজেন্সিকে শোকজ

IMG
26 May 2023, 12:49 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: সৌদি আরবে যাওয়ার সময় হজযাত্রীদের লাগেজে জর্দা পাওয়ায় সংশ্লিষ্ট হজ এজেন্সির মালিককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে বেসরকারি ব্যবস্থাপনার হজ পরিচালনাকারী এজেন্সি লাকী ট্রাভেলস অ্যান্ড ট্যুরিজমের (হজ লাইসেন্স নং-০২৬৮) স্বত্বাধিকারীকে এ নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়, আপনার এজেন্সির মাধ্যমে গমন করা হজযাত্রীদের লাগেজে গত ২৩ মে বাংলাদেশ পর্বে ইমিগ্রেশনের সময় জর্দা পাওয়া যায়, যা বহন করা নিষিদ্ধ।

এ ধরনের কার্যক্রম সুষ্ঠু হজ ব্যবস্থাপনার অন্তরায়। তাই ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১’ এর ১৩ ধারা অনুযায়ী কেন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না- সেই জবাব তিনদিনের মধ্যে মন্ত্রণালয়ে দাখিল করার অনুরোধ করা হয় নোটিশে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ২১ মে শুরু হয়েছে। সৌদি আরবে যাওয়ার শেষ ফ্লাইট ২২ জুন। অন্যদিকে হজ শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।

ধর্ম মন্ত্রণালয়ের হজ পোর্টালের তথ্য অনুযায়ী, এই মধ্যে ১৫ হাজার ২৯ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। সৌদি আরবে যাওয়া হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৪ হাজার ৫৬৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ১০ হাজার ৪৬৫ জন রয়েছেন।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন