ঢাকা      শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

যুক্তরাষ্ট্রের ভিসানীতি জনগণের দাবির প্রতিধ্বনি: ফখরুল

IMG
26 May 2023, 1:07 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি বাংলাদেশের জনগণের দীর্ঘদিনের অবাধ ও সুষ্ঠু নির্বাচনের যে দাবি ছিল, তার প্রতিধ্বনি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি ঘোষণার পর শুক্রবার এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি। করোনায় আক্রান্ত হয়ে গত ২৩ মে থেকে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন মির্জা ফখরুল।

বিবৃতিতে তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্যভাবে আয়োজন করার সব প্রক্রিয়া নিশ্চিত করা। একই সঙ্গে ভোট কারচুপি, ভোটারদের ভয় দেখানো, জনগণের শান্তিপূর্ণ সমাবেশ করার স্বাধীনতা ও অধিকার চর্চাকে সহিংসভাবে দমনের যে কোনো নীতির বিরুদ্ধে যুক্তরাষ্ট্র সরকার অবস্থান নিয়েছে। এটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য বাংলাদেশের মানুষের দীর্ঘদিনের দাবিরই সুস্পষ্ট প্রতিধ্বনি।

মির্জা ফখরুল বলেন, বিএনপি মনে করে, মানুষের ভোটাধিকার নিশ্চিত করার জন্য বিএনপিসহ বাংলাদেশের গণতন্ত্রপ্রিয় জনগণ দীর্ঘদিন যাবত যে দাবি জানিয়ে আসছিল মার্কিন এই ভিসানীতিতে তার সুস্পষ্ট প্রতিফলন ঘটেছে।

‘আমরা আবারও দাবি করছি, এই অনির্বাচিত ফ্যাসিবাদী সরকার দেশে এবং বিদেশে তার প্রত্যাখ্যাত অবস্থাকে অনুধাবন করে অবিলম্বে পদত্যাগ করবে এবং ভোটারবিহীন জাতীয় সংসদ বাতিল ঘোষণা করবে।’

বিএনপি মহাসচিব বলেন, চলমান রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক তথা জাতীয় সংকট থেকে মুক্তিলাভের এটাই একমাত্র পথ।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন