ঢাকা      রবিবার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
শিরোনাম

‘আর্সেনালে ভালো থাকবেন নেইমার’

IMG
26 May 2023, 3:25 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: মেসি-নেইমারের বন্ধুত্ব অনেক আগে থেকেই। বার্সেলোনায় সতীর্থ হিসেবে কয়েক বছর কাটানোর পর পিএসজিতেও আছেন একসঙ্গে। ধারণা করা হচ্ছে, তাদের বিদায়টাও হবে একসঙ্গেই। যদিও নেইমারের গন্তব্য ঠিক হয়নি এখনো। কিন্তু এরই মধ্যে আর্সেনালসহ ইউরোপের বড় বড় ক্লাব তাকে নিতে যে আগ্রহী, সে খবর এসেছে কয়েকটি সংবাদমাধ্যমে।

এদিকে, খুব গুমোট এখন পিএসজির পরিস্থিতি। সামনের মাসেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লিওনেল মেসির। তবে আর্জেন্টাইন তারকার সঙ্গে এখন পর্যন্ত চুক্তি নবায়নের কোনো খবর নেই। তার ওপর সম্প্রতি মেসির সৌদি ভ্রমণ নিয়ে দুপক্ষের মধ্যে সম্পর্কের অবনতি হয়েছে। তাই সংবাদমাধ্যমগুলো অনেকটা নিশ্চিতভাবেই জানাচ্ছে, মেসি আর থাকছেন না প্যারিসে।

মেসির সৌদি ভ্রমণ শেষে ফেরার পর পিএসজি সমর্থকরা তাকে 'ভাড়াটে' বলে তার বাড়ির বাইরে স্লোগান দিয়েছে। তবে কোনো ধরনের বিতর্ক ছাড়াই নেইমারের বাড়ির বাইরেও স্লোগান দিয়েছে সমর্থকরা। স্লোগানে স্লোগানে তারা পিএসজি ছাড়তে বলেছেন ব্রাজিলিয়ান তারকাকে। সাবেক বার্সা তারকা এতে বেশ চটেছেন বলে খবর বেরিয়েছে ইউরোপীয় গণমাধ্যমে। সেসব প্রতিবেদনে উল্লেখ করা হয়, ক্লাব ছাড়ার কোনো পূর্বপরিকল্পনা না থাকলেও এখন পিএসজি ছাড়তে চাইছেন নেইমার।

নেইমার ক্লাব ছাড়বেন, এমন গুঞ্জন চাউর হওয়ার পরপরই আসতে থাকে নতুন নতুন গুঞ্জন। ইউরোপের কয়েকটি সংবাদমাধ্যম নেইমারের ঘনিষ্ঠজনদের বরাত দিয়ে এমন খবর ছাপার পর বড় ক্লাবগুলোর অনেকেই ব্রাজিলিয়ান তারকাকে পাওয়ার ইচ্ছা প্রকাশ করে যাচ্ছে। বিশেষ করে ইংলিশ ক্লাবগুলো। এদের মধ্যে অন্যতম আর্সেনাল।

ইংলিশ প্রিমিয়ার লিগে এখনও খেলা হয়নি নেইমারের। গতিময় ফুটবল এবং আবহাওয়ার কারণে অনেকেরই সেখানে মানিয়ে নিতে বেশ সময় লাগে। তবে ব্রাজিলিয়ান তারকা আর্সেনালে গেলে ভালো করবেন বলে মন্তব্য করেছেন ফ্রান্স ও আর্সেনালের সাবেক ফুটবলার এমানুয়েল পেতি। তার মতে, সেখানে ফুটবলটা উপভোগ করতে পারবেন ব্রাজিলিয়ান তারকা।

ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপজয়ী দলের সদস্য পেতি ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনাল ও চেলসিতে খেলেছেন। দুটি দলেই তিনটি করে মৌসুম কাটানো ফ্রান্সের সাবেক এ মিডফিল্ডার নেইমারকে আর্সেনালে যাওয়ার পরামর্শ দিয়ে বলেছেন, ‘নেইমার যেকোনো বড় ক্লাবেই মানিয়ে নিতে পারবে। সে আর্সেনালে গেলে আমার ভালো লাগবে এবং আমি মনে করি, তারও ভালো লাগবে।’

নেইমারকে কেন আর্সেনালে দেখতে চান সেই ব্যাখ্যাটাও দিয়েছেন পেতি: ‘আমি মনে করি, সে টেকনিক্যাল ফুটবল এবং আর্সেনালের ধরনটা পছন্দ করবে। সে নিজেকে অনেকটাই পরিণত করে তুলতে পেরেছে বলে তরুণ খেলোয়াড়দের সঙ্গে খেলতে পছন্দ করবে। পিএসজিতে যা কিছুর মধ্যদিয়ে সে যাচ্ছে, আর্সেনালে গেলে মানসিক শান্তিটা পাবে। সে যদি পিএসজি ছাড়েই, আর্সেনালে গেলে খুশি থাকবে।’


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন