ঢাকা      বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

রোনালদোকে টপকে মেসির বিশ্বরেকর্ড

IMG
28 May 2023, 11:11 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: চার ম্যাচ পর গোলের দেখা পেলেন পিএসজির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তাতেই শনিবার (২৭ মে) পিএসজি হলো লিগ ওয়ান চ্যাম্পিয়ন, আর ক্রিস্টিয়ানো রোনালদোকে টপকে গোলের বিশ্বরেকর্ড গড়লেন মেসি।

শনিবার স্তাদে দি লা মেনিয়াওয়ে স্ট্রাসবুর্গের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। ৫৯ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় পিএসজি। এরপর ৭৯ মিনিটে কেভিন গামেইরোর গোলে ম্যাচে সমতায় ফেরে স্বাগতিকরা। ড্র করেও এক ম্যাচ হাতে রেখে টানা দ্বিতীয়বার লিগ ওয়ানের শিরোপা জিতে নেয় প্যারিসিয়ানরা।

ম্যাচটিতে গোল করে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের হিসাবে মেসির গোলসংখ্যা দাঁড়িয়েছে ৫৭৭ ম্যাচে ৪৯৬। অন্যদিকে রোনালদোর গোলসংখ্যা ছিল ৬২৬ ম্যাচে ৪৯৫। রোনালদোর চেয়ে ৪৯ ম্যাচ কম খেলেই এ রেকর্ড এখন মেসির নামে।

এদিকে, লিগ ওয়ানের শিরোপা দিয়ে মেসি উদযাপন করলেন তার ১২তম লিগ শিরোপা। তাতে মেসি ভাগ বসিয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার দানি আলভেসের রেকর্ডে। আলভেসের ঝুলিতেও রয়েছে ১২টি লিগ শিরোপা। তবে মেসি-আলভেস থেকে এগিয়ে আছেন ১৩ লিগ শিরোপা জয়ী রায়ান গিগস।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন