ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

রোনালদোর আল নাসরকে ছাড়িয়ে চ্যাম্পিয়ন ইত্তিহাদ

IMG
28 May 2023, 12:12 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: সুযোগ ছিল সৌদি প্রো লিগের শিরোপা নিজেদের দখলে নেয়ার। কিন্তু ম্যাচ ড্র হওয়ায় সেই সুযোগ হাতছাড়া হলো ক্রিস্টিয়ানো রোনালদোর। তার দল আল নাসরকে শিরোপাবঞ্চিত করে চ্যাম্পিয়ন হলো আল ইত্তিহাদ।

শনিবার (২৭ মে) রাত ১২টায় সৌদি প্রো লিগের ম্যাচে মুখোমুখি হয় আল নাসর ও আল ইত্তিহাদ। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। নাসরের হয়ে গোল করেন লুইজ গুস্তাভো এবং ইত্তিহাদের পক্ষে গোল করেন ইউসুফ নিয়াকাতে। ম্যাচটিতে জয় পেলে শিরোপার দৌড়ে টিকে থাকত রোনালদো বাহিনী।

লিগপর্বে ৩০টি করে ম্যাচ খেলবে প্রতিটি দল। এর মধ্যে ২৯টি ম্যাচ শেষ হয়েছে। যেখানে আল ইত্তিহাদের পয়েন্ট ৬৯। আর রোনালদোর আল নাসরের পয়েন্ট ৬৪। ফলে শেষ ম্যাচটিতে নাসরের জয় এবং ইত্তিহাদের হার এলেও ৬৯ পয়েন্ট অর্জন করতে পারবে না সিআরসেভেনের দল। তাতে ১ ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা নিশ্চিত করল ইত্তিহাদ।

কাতার বিশ্বকাপের পর ভক্তদের চমকে দিয়ে ইউরোপের ক্লাব ফুটবল ছেড়ে এশিয়ার দেশ সৌদি আরবে পাড়ি জমান মহাতারকা রোনালদো। সৌদিতে এসে প্রথমদিকে নিজের নামের প্রতি সুবিচার করতে কিছুটা ব্যর্থ হয়েছেন রোনালদো।

যদিও রিয়াদ অল স্টারের হয়ে পিএসজির বিপক্ষে একটি প্রীতি ম্যাচে নিজের জাত চিনিয়েছিলেন রোনালদো। তবে লিগের খেলায় অনেকটাই নিষ্প্রভ দেখা গেছে পর্তুগিজ তারকাকে। দলে থেকেও কয়েকটি ম্যাচ জেতাতে পারেননি রোনালদো। তাতে শিরোপার দৌড়ে পিছিয়ে যেতে হয়েছে আল নাসরকে। শেষ পর্যন্ত জয় তুলে নিতে ব্যর্থ হওয়ায় হারাতে হলো লিগ শিরোপা।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন