ঢাকা      মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
শিরোনাম

ট্রফিশূন্য মৌসুম কাটালেন রোনালদো

IMG
29 May 2023, 11:26 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ইউরোপের বাইরে শুরুটা ভালো হলো না ক্রিস্টিয়ানো রোনালদোর। ট্রফিশূন্য থেকে ২০২২-২৩ মৌসুমটা শেষ হয়েছে পাঁচবারের ব্যালন ডি’অরজয়ীর।

গত জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি প্রো লিগের দল আল নাসরে যোগ দিয়েছিলেন রোনালদো। ক্লাবটির হয়ে ১৯ ম্যাচ খেলে ১৪ গোল করলেও কোনো ট্রফি জেতা হয়নি তার। যদিও সম্ভাবনা ছিল তিনটি ট্রফি জেতার।

শিরোপা জয়ের প্রথম স্বপ্নভঙ্গ হয় চলতি বছরের ২৭ জানুয়ারি। সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল ইত্তিহাদের বিপক্ষে তার দল ১-৩ গোলে হেরে বিদায় নেয় আসর থেকে।

পর্তুগিজ তারকার সৌদি আরবে শিরোপাজয়ের দ্বিতীয় স্বপ্নভঙ্গ হয় গত এপ্রিলে। কিংস কাপ অব চ্যাম্পিয়নের সেমিফাইনালে তার দল আল ওয়েহদার বিপক্ষে ০-১ গোলে হেরে আসর থেকে ছিটকে যায়।

সবশেষ আশা জিইয়ে ছিল লিগে। কিন্তু রোববার (২৮ মে) বাঁচা-মরার ম্যাচে আল ইত্তিহাদের বিপক্ষে ড্রয়ে পয়েন্ট খুইয়ে সে আশাও শেষ হয়ে যায়। এক ম্যাচ হাতে রেখে সৌদি প্রো লিগের শিরোপা নিশ্চিত করে ফেলে আল ইত্তিহাদ। ২৯ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তারা চলে যায় ধরাছোঁয়ার বাইরে। দ্বিতীয় স্থানে থাকা নাসরের পয়েন্ট সমান ম্যাচে ৬৪।

আর তাতে ট্রফি ছাড়াই মৌসুম শেষ করতে হয়েছে রোনালদোকে। এ নিয়ে টানা দুই মৌসুম ট্রফিশূন্য থাকলেন তিনি। সবশেষ য়্যুভেন্তাসের হয়ে ২০২০-২১ মৌসুমে কোপা ইতালিয়ার ট্রফি জিতেছিলেন পর্তুগিজ তারকা।

২১ বছরের ফুটবল ক্যারিয়ারে তিনি স্পোর্টিং সিপি, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও য়্যুভেন্তাসের হয়ে জিতেছেন মোট ৩২টি শিরোপা। ক্লাব ক্যারিয়ারে ব্যর্থ কেবল আল নাসরেই। সৌদির ক্লাবটিতে অবশ্য ২০২৫ পর্যন্ত চুক্তিবদ্ধ তিনি। হয়তো আগামী মৌসুমেই ট্রফিখরা কাটিয়ে ফেলবেন ৩৮ বছর বয়সী এ ফরোয়ার্ড। জাতীয় দলের হয়ে এ পর্তুগিজ এখন পর্যন্ত জিতেছেন ২টি শিরোপা।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন