ঢাকা      বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

রিয়াল মাদ্রিদে যাচ্ছেন বেলিংহ্যাম

IMG
29 May 2023, 2:37 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: জার্মান বুন্দেসলিগায় নিজেদের শেষ ম্যাচে মেইনজের সঙ্গে ২-২ গোলে ড্র করে বরুশিয়া ডর্টমুন্ড। শনিবার সেই ম্যাচের শেষ বাঁশি বাজার পর অঝোরে কাঁদছিলেন জুড বেলিংহ্যাম। ইংলিশ মিডফিল্ডারের এই কান্না ডর্টমুন্ডকে শিরোপা জেতাতে না পারার। হয়তো সিগনাল ইদুনা পার্কে নিজের শেষ বেলায় ব্যর্থ হওয়ারও। বেলিংহ্যাম যে থাকছেন না আর ডর্টমুন্ডে, নতুন মৌসুমে যোগ দিচ্ছেন লা লিগার দল রিয়াল মাদ্রিদে। ইংলিশ তরুণের ঠিকানা বদলের খবরটি দিয়েছে স্প্যানিশ দৈনিক মার্কা।

কাতার বিশ্বকাপ শুরুর আগেই ইউরোপিয়ান গণমাধ্যমে শুরু হয় জুড বেলিংহ্যামের চর্চা। বিশ্বকাপে ছন্দ দেখিয়ে ইউরোপের বড় ক্লাবগুলোর নজরেও আসেন ইংলিশ মিডফিল্ডার। পিএসজি, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল এবং রিয়াল মাদ্রিদ বেলিংহ্যামকে কেনার লড়াইয়ে নামে। অবশেষে ইংলিশ তরুণকে ভেড়ানোর প্রতিযোগিতায় আশার মুখ দেখতে চলেছে লা লিগা জায়ান্ট রিয়াল।

মার্কার প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যেই জুড বেলিংহ্যামের সঙ্গে মৌখিক চুক্তি সেরে ফেলেছে রিয়াল মাদ্রিদ।

আগামী মাসেই আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে লস ব্লাঙ্কোরা। ২০২০ সালে জার্মান বুন্দেসলিগার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে যোগ দেন জুড বেলিংহ্যাম। পরের বছর তার চুক্তির মেয়াদ ২০২৫ সাল পর্যন্ত বাড়িয়ে নেয় ডর্টমুন্ড। মার্কা জানিয়েছে, রিয়াল মাদ্রিদের কয়েখজন কর্মকর্তা সম্প্রতি জার্মানিতে গিয়ে ডর্টমুন্ডের সঙ্গে কথাবার্তা পাকা করে এসেছেন।

দুই পক্ষ নীতিগতভাবে বেলিংহ্যামের দলবদল নিয়ে সম্মতও হয়েছে। এরইমধ্যে নাকি রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ এবং প্রধান নির্বাহী হোসে আনহেল সানচেজ কোচ কার্লো আনচেলত্তিকে বেলিংহ্যামের স্পেন যাত্রার খবরও দিয়ে দিয়েছেন। জুড বেলিংহ্যামকে পেতে ১০ কোটি ইউরো খরচ করতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। এর সঙ্গে বোনাস ও অন্যান্য শর্ত সাপেক্ষে কিছু ভাতা যোগ হবে। সদ্য শেষ হওয়া জার্মান বুন্দেসলিগার মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে ৩১ ম্যাচে ৮ গোল করেছেন জুড বেলিংহ্যাম। সতীর্থদের দিয়ে করিয়েছেন ৫টি গোল। চ্যাম্পিয়নস লীগে ৭ ম্যাচে ৪ গোল এবং একটি অ্যাসিস্ট করেন বেলিংহ্যাম।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন