ঢাকা      সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুম সেরা হাল্যান্ড

IMG
29 May 2023, 2:54 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ইংল্যান্ডে প্রথম মৌসুমেই গোলের পর গোল করে গেছেন আর্লিং হাল্যান্ড। তার অনবদ্য পারফরম্যান্সে প্রথম ট্রেবলের সামনে দাঁড়িয়ে ম্যানচেস্টার সিটি। এই দারুণ ফর্মের স্বীকৃতি হিসেবে কদিন আগে মিলেছে ফুটবল লেখকদের বর্ষসেরা অ্যাওয়ার্ড। শনিবার চলতি প্রিমিয়ার লিগ মৌসুমেরও সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার।

ম্যানসিটি এবার হ্যাটট্রিক প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে। যাতে বড় অবদান হাল্যান্ডের। ৩৫ ম্যাচ খেলে রেকর্ড ৩৬ গোল করেছেন ২২ বছর বয়সী স্ট্রাইকার। ৩৮ ম্যাচের লিগের এক মৌসুমে অ্যালান শিয়ারার ও অ্যান্ডি কোলের আগের ৩৪ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি।


সাধারণ দর্শক, ২০টি লিগ ক্লাবের অধিনায়ক ও ফুটবল বিশেষজ্ঞদের প্যানেলের ভোটে মৌসুম সেরা হলেন হাল্যান্ড। এনিয়ে টানা চতুর্থ মৌসুম ম্যানসিটির খেলোয়াড়রা এই পুরস্কার পেলো। ২০২০ ও ২০২২২ সালে কেভিন ডি ব্রুইনা ও ২০২১ সালে রুবেন দিয়াস মৌসুমের সেরা হন।


ডি ব্রুইনা, আর্সেনালের বুকায়ো সাকা ও মার্টিন ওডেগার্ডকে পেছনে ফেলে সেরা হয়েছেন হাল্যান্ড। কদিন আগে রেকর্ড ৮২ শতাংশ ভোটে লেখকদের বর্ষসেরা হন তিনি।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন