ঢাকা      বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

প্লেমেকার অফ দ্য ইয়ার পুরস্কার জিতেছেন কেভিন ডি ব্রুইনা

IMG
29 May 2023, 3:35 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমে কেভিন ডি ব্রুইনা প্লেমেকার অফ ইয়ার অ্যাওয়ার্ড জিতেছেন। প্রিমিয়ার লিগের একটি মৌসুমে সবচেয়ে বেশি অ্যাসিস্ট করা খেলোয়াড়কে এই পুরস্কার দেওয়া হয়। পুরো মৌসুমে, কেভিন ডি ব্রুইনা ১৬টি সহায়তা প্রদান করেছেন। কেভিন ডি ব্রুইনা তৃতীয়বারের মতো বর্ষসেরা প্লেমেকারের পুরস্কার জিতেছেন।

ম্যানচেস্টার সিটি এই মিডফিল্ডার এই সিজনে ১৬টি অ্যাসিস্ট দিয়ে সিটিকে টানা তৃতীয় সিজনে এবং ছয় বছরে পঞ্চমবারের মতো প্রিমিয়ার লিগ শিরোপা জিততে সাহায্য করেছেন। এবং প্রতিটি সাফল্যে তার একটি বড় ভূমিকা রয়েছে ডি ব্রুইনার।

তিনিই একমাত্র খেলোয়াড় যিনি একাধিকবার পুরস্কার জিতেছেন, এটি ২০১৭/১৮ এর উদ্বোধনী বছরে ১৬টি অ্যাসিস্ট করে করে এই পুরষ্কার জিতেছেন এবং আবার ২০১৯/২০ সালে ২০টি অ্যাসিস্ট করেন সেবারও এটি অর্জন করেন। এটি এখন পর্যন্ত একক প্রিমিয়ার লিগ অভিযানে যৌথ সর্বোচ্চ।

ম্যানচেস্টার সিটির ওয়েবসাইট অনুসারে, ডি ব্রুইনা প্রিমিয়ার লিগের সর্বকালের সহায়তা-নির্মাতাদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন । তিনি ২৩৭টি ম্যাচ খেলে ১০০ অ্যাসিস্ট করার মাইলফলক পৌঁছানো পাঁচজন খেলোয়াড়ের মধ্যে একজন।।এই মৌসুমে তার ১৬টি অ্যাসিস্টের মধ্যে আটটি এর্লিং হ্যাল্যান্ডের জন্য দেওয়া হয়েছিল, যা স্ট্রাইকারকে মোট ৩৬টিসহ প্রিমিয়ার লীগে সর্বাধিক গোলের নতুন রেকর্ড গড়তে সাহায্য করেছিল।

ডি ব্রুইন আর্সেনালের লিয়ান্দ্রো ট্রসার্ড এবং লিভারপুলের মোহাম্মদ সালাহকে হারিয়েছেন, যিনি সিটির সতীর্থ রিয়াদ মাহরেজের সাথে ১০-এ দুই অঙ্কে ১১টি দাবি করেছেন।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন