ঢাকা      মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

শ্যামলীর আগুন নিয়ন্ত্রণে, নিহত ১

IMG
02 June 2023, 10:56 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: রাজধানী শ্যামলীতে একটি ২০ তলা ভবনে আগুনের ঘটনায় একজনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। জীবিত উদ্ধার করা হয় ২৩ জনকে। গতরাত ১১টার পর ভবনটিতে আগুন লাগে। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

বহুতল ভবনটিতে আগুন লাগার খবর পেয়ে ১০ মিনিটের মধ্যে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। বিভিন্ন তলায় আটকে পড়া মানুষদের উদ্ধারে চেষ্টা চালায়। অত্যাধুনিক প্রযুক্তির সহায়তায় বের করে আনা হয় টকে পড়াদের। এ সময় ধোয়ায় অসুস্থ হয়ে পড়েন উদ্ধারকর্মীরাও।

উদ্ধারকাজে আসা স্বেচ্ছাসেবকরা জানান, আগুন আতঙ্কে ভবনে আটকে পড়া মানুষজন ওপর থেকে লাফ দিতে চান। অভয় দেয়ায় দুর্ঘটনা থেকে বেঁচে যান তারা।

আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট। ভবনটি থেকে ৫ জন নারীসহ ২৩ জনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস। রাত ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তখন ১৯ তলা থেকে একজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা ঢাকা মেডিকেলে পাঠান। বহুতল ভবনটিতে আগুন লাগার কারণ তদন্ত শেষে জানাবে ফায়ার সার্ভিস।

বহুতল ভবনটির বিভিন্ন তলায় চারটি হাসপাতাল, বাসা ও মেস, ব্যাংক, বীমা অফিসসহ ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। পর্যাপ্ত ফায়ার সেফটি ছিল কিনা তা সহ আগুনের উৎস এবং অন্যান্য ফ্যাক্টরগুলো তদন্ত করে দেখবে বলে জানায় ফায়ার সার্ভিস।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন