ঢাকা      বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু ২৪ সেপ্টেম্বর

IMG
14 September 2023, 6:56 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা আগামী ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। পরীক্ষার্থীরা আগামী ১৭ সেপ্টেম্বর বিকেল থেকে মৌখিক পরীক্ষার প্রবেশপত্র পাবেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার পরিচালক (উপসচিব) মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার মৌখিক পরীক্ষা আগামী ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে। রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল থেকে মৌখিক পরীক্ষার প্রবেশপত্র পাবেন প্রার্থীরা। ওইদিন বিকেলে এসএমএস পাঠিয়ে প্রার্থীদের মৌখিক তারিখ, সময় ও স্থান জানিয়ে দেওয়া হবে। পরীক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে (www.ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd) ১৭ সেপ্টেম্বর থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পরবেন।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সকল প্রার্থীকে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও মার্কশিট, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও প্রবেশপত্রের মূলকপি ও এক সেট ফটোকপি সঙ্গে আনতে হবে।

এর আগে ২০২০ সালের জানুয়ারিতে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে এক লাখ ৫১ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।

চলতি বছরের ৫ ও ৬ মে শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হয়। এতে অংশ নেন মোট এক লাখ চার হাজারের বেশি প্রার্থী। গত ৩০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ২৬ হাজার ২৪২ জন।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন