ঢাকা      বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২ আশ্বিন ১৪৩০
শিরোনাম

এশিয়া কাপে ভারতকে ১১ বছর পর হারালো বাংলাদেশ

IMG
15 September 2023, 11:34 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: এশিয়া কাপ ক্রিকেটে ভারতকে দীর্ঘ ১১ বছর পর হারালো বাংলাদেশ। কলম্বোতে সুপার ফোরের নিয়মরক্ষার লড়াইয়ে ভারতকে ৬ রানে হারায় টাইগাররা। এতে বিফলে যায় ভারতীয় ওপেনার শুভমান গিলের দুর্দান্ত সেঞ্চুরি।

এশিয়া কাপ থেকে বিবর্ণ পারফম্যান্সে ছিটকে যাওয়ার পর সমালোচনায় বিদ্ধ হচ্ছিল বাংলাদেশ দল। না পারার যন্ত্রণা থেকে কিছুটা মুক্তি পেতে শেষ ম্যাচটায় অন্তত কিছু করতে চেয়েছিলেন সবাই। ভারতকে হারিয়ে সেই ক্ষতেই প্রলেপ দিলো সাকিব আল হাসানের দল।

প্রেমাদাসা স্টেডিয়ামে এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে আগে ব্যাট করে ২৬৫ রান করে লাল সবুজের প্রতিনিধিরা। জবাবে গিলের সেঞ্চুরির পরও ২৫৯ রানে থেমে যায় টুর্নামেন্টে এর আগে কোন ম্যাচ না হারা ভারত।

দলের জয়ে দারুণ ভূমিকা রাখেন অধিনায়ক সাকিব। ব্যাট হাতে ৮০ রান করার পর বোলিংয়ে ৪৩ রানে নেন ১ উইকেট। বোলিংয়ে সুরটা গড়ে দেওয়া আরেক সাকিবের। অভিষিক্ত তানজিম হাসান সাকিব ৩২ রানে নেন দুই উইকেট। শুরুতে তিনি বেঁধে দেন সুর।

দশ নম্বরে নেমে ব্যাট হাতেও ৮ বলে ১৪ রান করেন তিনি। নাসুম ও শেখ মেহেদীর কথা বলতে হয় আলাদাভাবে। নয়ে নেমে ৪৫ বলে ৪৪ করার পর নাসুম রান আটকে দেওয়ার কাজ করেছেন। শেখ মেহেদী ২৩ বলে ২৯ রান করার পর ৫০ রানে ২ উইকেট নেন।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। তবে সাকিব ও তাওহিদ হৃদয়ের ফিফটির সঙ্গে নাসুম আহমেদের ব্যাটে লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। সাকিব ৮৫ বলে ৮০ ও হৃদয় ৮১ বলে ৫৪ রান করেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন