ঢাকা      মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

বিশ্বকাপের সেরা দল পেয়ে গেছেন সাকিব!

IMG
16 September 2023, 11:16 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: নিঃসন্দেহে এশিয়া কাপ ক্রিকেট ছিল সামনের বিশ্বকাপের জন্য ভালো একটি প্রস্তুতির সুযোগ। সেই সুযোগ কতটা কাজে লাগাতে পেরেছে বাংলাদেশ? নিরপেক্ষাভাবে এই প্রশ্নের উত্তরে যে কোনো বোদ্ধাই বলবেন, সুযোগ সেভাবে কাজে লাগাতে পারেনি। এমনকি অধিনায়ক সাকিব আল হাসানও স্বীকার করলেন, তারা সেভাবে সুযোগটা কাজে লাগেনি।

যদিও এর একটা কারণ বা ব্যাখ্যা দাঁড় করিয়েছে টাইগার অধিনায়ক। তার মতে, এই এশিয়া কাপে ইনজুরিসহ নানা কারণে ক্রিকেটাররা আসা-যাওয়ার মধ্যে ছিলেন। দলের মধ্যে সঠিক একটা ব্যালেন্স দাঁড় করাতে পারেননি। এ কারণে, এশিয়া কাপ বাংলাদেশ দলকে বিশ্বকাপ প্রস্তুতি নেয়ার ক্ষেত্রে তেমন কোনো সাহায্য করতে পারেনি।

সাকিব এ বিষয়টা স্বীকার করলেও, একই সঙ্গে জানিয়ে দিয়েছেন- বিশ্বকাপের জন্য একটা ভালো দল তিনি পেয়ে গেছেন। ভারতের বিপক্ষে ৬ রানের এই এক জয়েই তিনি দাবি জানিয়ে দিলেন, ভালো দল পেয়ে যাওয়ার বিষয়টি।

ভারতের বিপক্ষে ৬ রানের অসাধারণ জয়টির পর ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে সঞ্চালকের নানা প্রশ্নের জবাবে উপরোক্ত কথাগুলোই জানালেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

আন্তর্জাতিক অভিষেকেই অসাধারণ এক জয়ের স্বাক্ষী হলেন আরেক সাকিব। তিনি হলেন পেসার তানজিম হাসান সাকিব। শেষ ম্যাচে তাসকিন, হাসান মাহমুদ এবং শরিফুলদের বিশ্রাম দিয়ে মোস্তাফিজুর রহমানের সঙ্গে জুটি তৈরি করে তানজিম হাসান সাকিবকে মাঠে নামায় টিম বাংলাদেশ।

অভিষেকেই আস্থার দারুণ প্রতিদান দিলেন এই ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার। ৭.৫ ওভারে ৩২ রান দিয়ে নিলেন ২ উইকেট। অধিনায়ক সাকিবের কাছ থেকে তাই স্পেশাল প্রশংসা পেলেন তিনি। সাকিব আল হাসান বলেন, ‘অবশ্যই সাকিবকে (তানজিম) কৃতিত্ব দেয়া উচিৎ আমাদের। অসাধারণ খেলেছে ছেলেটি।’

এরপরই সাকিব বলেন, ‘আমি মনে করি, বিশ্বকাপের জন্য আমরা একটা ভালো দল পেয়ে গেছি।’

তবে স্বীকার করেন, এশিয়া কাপটি ভালো যায়নি। তিনি বলেন, ‘অনেকগুলো ইনজুরি এবং খেলোয়াড়দের আসা-যাওয়ার মধ্যে থাকার কারণে এশিয়া কাপটা আমাদেরকে সেভাবে হেল্প করতে পারেনি।’


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন