ঢাকা      রবিবার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
শিরোনাম

টানা চতুর্থ জয়ে লিগ টেবিলের শীর্ষে লিভারপুল

IMG
16 September 2023, 8:01 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: গত মৌসুমটা বাজে কেটেছিল লিভারপুলের। তবে চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) শুরু থেকে দুর্দান্ত অল রেডরা। টানা চার জয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা।

শনিবার (১৬ সেপ্টেম্বর) লিগ ম্যাচে উলভারহ্যাম্পটনকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল। দলের হয়ে গোল করেছেন কোডি গাকপো ও অ্যান্ড্রু রবার্টসন। অন্যটি আত্মঘাতী। উলভসের হয়ে একটি গোল করেন হাং হি-চান।

প্রতিপক্ষের মাঠে এদিন শুরুটা অবশ্য ভালো হয়নি লিভারপুলের। ম্যাচ মাঠে গড়ানোর সপ্তম মিনিটেই গোল হজম করে বসে তারা। লিভারপুল ডিফেন্ডারদের বাধা কাটিয়ে সতীর্থের উদ্দেশে ক্রস দেন নেতো। ছয় গজ দূরত্ব থেকে বাকিটা অনায়াসে সেরে নেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড উইঙ্গার হি-চান। গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। একের পর এক আক্রমণ চালিয়ে গেলেও প্রথমার্ধে অবশ্য জালের দেখা পেতে ব্যর্থ হন তারা।

লড়াইয়ে ফিরতে তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৫৫ মিনিট পর্যন্ত। দলকে সমতায় ফেরান কোডি গাকপো। ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে পড়েন মোহামেদ সালাহ। পাস দেন গাকপোকে। বল জালে জড়িয়ে ডাচ ফরোয়ার্ড দলকে এনে দেন কাঙ্ক্ষিত সাফল্য। সমতায় ফিরলেও উলভসের রক্ষণভাগের বাধায় লিডে ফেরা হচ্ছিল না লিভারপুলের। ম্যাচ গড়াচ্ছিল ড্রয়ের দিকে।

শেষ পর্যন্ত ৮৫ মিনিটে গিয়ে জয়সূচক লিড উপহার দেন রবার্টসন। উলভসের গোলরক্ষের কিক এগিয়ে গিয়ে মাঝমাঠ থেকে দখলে নেন রবার্টসন। বল নিয়ে দ্রুত আক্রমণে উঠে বক্সের কাছে গিয়ে পাস দেন ডান প্রান্ত থাকা সালাহকে। এরপর ঢুকে পড়েন বক্সে। সালাহ ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে পাস দেন স্কটিশ ডিফেন্ডারকে। তার নেওয়া শট ফেরাতে ব্যর্থ হন উলভস গোলরক্ষক।

যোগ করা সময়ে হুগো বুয়েনার আত্মঘাতী গোলে ব্যবধান দাঁড়ায় ৩-১’এ। অবশ্য এ গোলে কৃতিত্ব আছে হার্ভি ইলিয়টের। সালাহর ক্রস থেকে তার নেওয়া জোরালো শট জালে জড়ানোর আগে বুয়েনোর পা স্পর্শ করে যায়। বল পুরোপুরি প্রতিহত করতে ব্যর্থ হন এ স্প্যানিশ ডিফেন্ডার। তাতে তিনি আত্মঘাতী গোলের ভাগিদার হন আর ইলিয়ট স্কোরকার্ডে নিজের নাম তোলা থেকে বঞ্চিত হন।

এ নিয়ে চলতি মৌসুমে পাঁচ ম্যাচ খেলে টানা চার জয়ে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে লিভারপুল। চেলসির বিপক্ষে লিগের প্রথম ম্যাচ ড্র করার পর অল রেডরা জয় পেয়েছে বোর্নমাউথ, নিউক্যাসল ও অ্যাস্টন ভিলার বিপক্ষে। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ৫ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫তম স্থানে উলভস।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন